The news is by your side.

পদত্যাগ করবেন না স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ

0 22

পদত্যাগ করবেন না স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। সোমবার দেশটির রাজা ষষ্ঠ ফিলিপের সঙ্গে বৈঠকের পর এ ঘোষণা দেন তিনি। খবর দ্য গার্ডিয়ানের

বুধবার পেদ্রো সানচেজ জানান, তার স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ উঠেছে, সেটা সত্য নয়। তদন্ত চলাকালে অন্তত সোমবার পর্যন্ত সরকারি দায়িত্ব পালন থেকে নিজেকে দূরে রাখার কথা জানিয়েছিলেন তিনি।

সোমবার রাজা ষষ্ঠ ফিলিপের সঙ্গে বৈঠকের পর সানচেজ ঘোষণা দেন, তিনি ‘আরও বেশি শক্তির সঙ্গে’ তার দায়িত্ব পালন করবেন।

এছাড়া তিনি তার স্ত্রী গোমেজের বিরুদ্ধে আনা অভিযোগুলোকে ডানপন্থি মিডিয়ার ‘হয়রানিমূলক প্রচারণা’ বলে অভিহিত করেছেন।

২০১৮ সাল থেকে স্পেনের প্রধানমন্ত্রীর পদে আছেন সানচেজ। তার স্ত্রী বেগোনা গোমেজ সরকারি কোনো দায়িত্বে নিযুক্ত নন। স্পেনে আইনি লড়াই চালানোর প্ল্যাটফর্ম মানোস লিমপিয়াস (ক্লিন হ্যান্ড) অভিযোগ তুলেছে, ব্যবসায়িক চুক্তি সইয়ের ক্ষেত্রে নিজের প্রভাব কাজে লাগিয়েছেন প্রধানমন্ত্রী পেদ্রোর স্ত্রী।

মানস লিমপিয়াসের নেতার নাম মিগুয়েল বার্নার্ড রেমন। তিনি ডানপন্থি ব্যক্তি হিসেবে স্পেনে পরিচিত। মাদ্রিদের একটি আদালত এ প্ল্যাটফর্মের অভিযোগ আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছিল।

কিন্তু বৃহস্পতিবার মাদ্রিদের পাবলিক প্রসিকিউটর উপযুক্ত প্রমাণের অভাবে তদন্ত স্থগিত রাখার আহ্বান জানান। মানস লিম্পিয়াসও স্বীকার করেন, অভিযোগগুলো ভুল হতে পারে কারণ সেগুলো অনলাইন সংবাদপত্রের ওপর ভিত্তি করে ছিল। যার মধ্যে একটি ইতোমধ্যেই মিথ্যা প্রমাণিত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.