The news is by your side.

পঞ্চগড়ে পুলিশ-মুসল্লি সংঘর্ষ, আহত ৩০

0 100

 

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের (কাদিয়ানি) সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবরোধের সময় পুলিশ এবং মুসল্লিদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। আজ শুক্রবার (৩ মার্চ) জুমার নামাজের পর চৌরঙ্গী মোড়ে এই সংঘর্ষ বাধে। এতে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এ ছাড়া বাড়িঘরে করা হয়েছে অগ্নিসংযোগ, চলেছে লুটপাট। বর্তমানে সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আহত ব্যক্তিরা স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে প্রাথমিকভাবে আহত ব্যক্তিদের নাম জানা যায়নি।

মুসল্লি ও প্রত্যক্ষদর্শীরা জানান, মুসল্লিরা বিক্ষোভ মিছিল নিয়ে চৌরঙ্গী মোড়ে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এই সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ ধাওয়া করে। বেশ কিছুক্ষণ সেখানে পাল্টাপাল্টি ধাওয়া চলতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবাব বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এসব ঘটনায় পুলিশ ও সাংবাদিকসহ অন্তত ৩০ জন আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সুপার, জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। মুসল্লিদের হামলায় পুলিশ ও বিজিবির গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করছে।

এদিকে শহরের মূল প্রবেশপথ করতোয়া সেতুর মাঝখানে মুসল্লিরা বাঁশ ফেলে ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন। এতে যানবাহনসহ পথচারীদের চলাচলও বন্ধ হয়ে যায়। পরে বিকেল সাড়ে চারটার দিকে পথচারীদের চলাচল শুরু হয়। চৌরঙ্গী মোড়ে বিকেল পাঁচটা পর্যন্ত উভয় পক্ষ মুখোমুখি অবস্থানে ছিল।

Leave A Reply

Your email address will not be published.