The news is by your side.

ন্যাটোতে যোগ দিচ্ছে ফিনল্যান্ড: সানা মারিন

0 53

 

 

পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোর সদস্যপদের জন্য আবেদন করবে ফিনল্যান্ড। দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো নিশ্চিত করেছেন, তার দেশ ন্যাটো সামরিক জোটের সদস্যপদ পাওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন করবে।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন বলেছেন, তিনি আশা করছেন ফিনিশ পার্লামেন্ট আগামী কয়েক দিনের মধ্যে ন্যাটোতে যোগদানের আবেদনের সিদ্ধান্ত নিশ্চিত করবে এবং তিনি আশা করেন এটি একটি শক্তিশালী ম্যান্ডেটের ভিত্তিতে হবে।

হেলসিঙ্কে ফিনল্যান্ডের প্রেসিডেন্টের পাশাপাশি বক্তব্য রাখেন মারিন। তিনি বলেন, তারা উভয়ই ন্যাটো সদস্য দেশগুলোর সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখেছেন এবং ন্যাটো নিজেও তাদের এ পর্যন্ত যে সমর্থন পেয়েছে তার জন্য ধন্যবাদ জানায়।

সানা মারিন বলেন, ‘ফিনল্যান্ডে এখনো আমাদের সামনে সংসদীয় প্রক্রিয়া রয়েছে। তবে আমি বিশ্বাস করি সংসদ এই ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়ে সংকল্প এবং দায়িত্ব নিয়ে বিতর্ক করবে।’

গতকাল রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলেছেন প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো। তিনি বলেন, আগামী কয়েক দিনের মধ্য ফিনল্যান্ড পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোতে যোগ দেবে। এটি বলতে তিনি পুতিনকে ফোন করেছেন। পুতিন বলেছেন, ন্যাটোতে ফিনল্যান্ডের যোগদান হবে ভুল।

 

Leave A Reply

Your email address will not be published.