The news is by your side.

নির্বাচন একটি চ্যালেঞ্জ, ভয় পেলে চলবে না : সিইসি

0 264

 

প্রতিটি নির্বাচন একটি চ্যালেঞ্জ। কিন্তু কোনো চ্যালেঞ্জ ভয় পেলে চলবে না বলে মন্তব্য করেছেন নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ রবিবার সিইসি হিসেবে শপথ নেওয়ার পর এই মন্তব্য করেন সিইসি। বিকাল সাড়ে ৪টার পর সুপ্রীম কোর্টের জাজেজ লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী নতুন সিইসি এবং চার নির্বাচন কমিশনারদের শপথ পাঠ করান।

নতুন প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রতিটি নির্বাচন একটি চ্যালেঞ্জ। কিন্তু কোনো চ্যালেঞ্জ ভয় পেলে চলবে না। দায়িত্ব নেওয়ার পর বোঝা যাবে চ্যালেঞ্জ আছে কি না। তখন চ্যালেঞ্জ কীভাবে মোকাবিলা করতে হবে, সেই লক্ষ্যে দৃষ্টিভঙ্গি, কর্মপদ্ধতি এবং কৌশল নিরূপণ করা হবে।

শপথের পর নতুন সিইসি উপস্থিত সাংবাদিকদের আরও বলেন, শুধু নির্বাচন কমিশনই নির্বাচন করে না। নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। এর সঙ্গে অনেকেই জড়িত। সব অংশীজন যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেন, তাহলে তাদের (নির্বাচন কমিশন) প্রধান দায়িত্ব হবে এই সহযোগিতা আদায় করে নেয়া।আমরা অত্যন্ত আশাবাদী, যেসব সহকর্মী পেয়েছি, তাদের ওপর আস্থা আছে। আগামী যে নির্বাচন, তাতে সর্বোচ্চ যেটা দেওয়া সম্ভব, তা দেওয়ার চেষ্টা করবো।

 

Leave A Reply

Your email address will not be published.