The news is by your side.

নির্বাচন উপলক্ষে ভোলার দুর্গম চরে ব্যালট যাচ্ছে আজ

0 83

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোলার ৫২৬টি কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। এর মধ্যে দুর্গম চরাঞ্চলের ২৬টি ভোট কেন্দ্রের নির্বাচনী সরঞ্জামের পাশপাশি ব্যালট পেপারও বিতরণ করা হয়। তবে এ ২৬টি কেন্দ্রের ব্যালট পেপার করা নিরপত্তার মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে পাঠানো হয়েছে। বাকি ৫০০ কেন্দ্রের ব্যালট পেপার আগামীকাল রবিবার সকালে পাঠানো হবে।

আজ সকাল থেকে স্ব স্ব সহকারী রিটার্নিং কার্যালয় থেকে এ সরঞ্জাম বিতরণ করা হয়।

জেলা রিটার্নিং কার্যালয় সূত্র জানায়, দুর্গম চরাঞ্চলের ২৬টি কেন্দ্রের মধ্যে ভোলা সদর উপজেলায় ৪টি, দৌলতখানে দুটি, তজুমদ্দিনে ছয়টি, লালমোহনে একটি, চরফ্যাশনে ৯টি ও মনপুরায় ৪টি। এ কেন্দ্রেগুলোর যাতায়ত ব্যবস্থা খারাপ হওয়ায় আগের দিনই নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আরিফুজ্জামান।

রিটার্নিং কার্যালয় সূত্র জানায়, জেলার চারটি আসনে মোট ৫২৬টি কেন্দ্র রয়েছে।

এর মধ্যে ভোলা-১ (সদর) আসনে ১১৪টি, ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনে ১৩৮টি, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনে ১১৯টি ও ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনে ১৫৫টি। চার আসনে মোট ১৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। জেলার চারটি আসনে মোট ভোটার সংখ্যা ১৫ লাখ ৫৩ হাজার ৭৫২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ০৮ লাখ ০৭ হাজার ৬১৮জন, নারী ভোটার ০৭ লাখ ৪৬ হাজার ১২০জন ও হিজড়া ভোটার ১৪জন।

ভোলার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ৬ স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। আশা করছি একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারবো।’

Leave A Reply

Your email address will not be published.