The news is by your side.

নির্বাচনের জন্য টাকা নেই পাকিস্তানের!

0 89

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছেন, পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ের কাছে নির্বাচনের জন্য কোনো তহবিল নেই। তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেবের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে ভাষণ দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

৩০ এপ্রিল থেকে ৮ অক্টোবরের মধ্যে অনুষ্ঠেয় আসন্ন নির্বাচনের বিষয়ে আলোকপাত করে মন্ত্রী বলেন, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) দেশের ‘অবণতি’, নিরাপত্তা পরিস্থিতি এবং ‘কঠিন’ আর্থিক পরিস্থিতির কারণে নির্বাচন স্থগিত করেছে।

নির্বাচন পরিচালনার জন্য তহবিলের অভাব সম্পর্কে কথা বলতে গিয়ে আসিফ বলেন, ‘আমি এই সত্যটি সম্পর্কে অবগত যে অর্থ মন্ত্রণালয় বলেছে, বর্তমান পরিস্থিতিতে আমরা খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। তাই তারা এই নির্বাচনের জন্য তহবিল সরবরাহ করতে সক্ষম না।’

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের সমালোচনা করে খাজা আসিফ বলেছেন, তার হত্যার চেষ্টার অভিযোগ মিথ্যা। তিনি প্রথমে সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বাড়িয়েছিলেন। এখন তিনি তাকে দোষারোপ করছেন। প্রথমে তিনি তার ক্ষমতাচ্যুতির জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেছিলেন।

মন্ত্রী আরো বলেছেন, ইমরান খান অসাংবিধানিকভাবে প্রাদেশিক পরিষদ ভেঙে দিয়েছিলেন। কিন্তু অনাস্থা ভোটের মাধ্যমে সাংবিধানিকভাবে তাকে তার আসন থেকে বহিষ্কার করা হয়েছিল। এখন তিনি আদালতে হাজির হতে চান না।

 

 

Leave A Reply

Your email address will not be published.