The news is by your side.

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের দলীয় ভোটে জয়ী ডোনাল্ড ট্রাম্প

0 61

 

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ে নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের দলীয় ভোটে জয়ী হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জন্য এটি একটি উল্লেখযোগ্য বিজয়। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম ট্রাম্প।

এই জয়ের মধ্য দিয়ে ট্রাম্প রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে আবার মনোনয়ন পাওয়ার কাছাকাছি চলে যাচ্ছেন।

গত সপ্তাহে রিপাবলিকান দলের আইওয়া অঙ্গরাজ্যের ককাসে বিপুল ব্যবধানে জয় পান ৭৭ বছর বয়সী ট্রাম্প। এরপর প্রার্থিতা প্রত্যাহার করে ট্রাম্পকে সমর্থনের কথা জানান উদ্যোক্তা বিবেক রামস্বামী।

নিউ হ্যাম্পশায়ারে এ জয় সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য বেশ গুরুত্বপূর্ণ। এটি তাকে আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রাখবে। নিকি হ্যালি অবশ্য প্রতিদ্বন্দ্বিতা চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন। তিনি বলেছেন, ‘এ প্রতিযোগিতা শেষ হওয়া থেকে অনেক দূরে।

সর্বশেষ প্রার্থিতার লড়াই থেকে সরে দাঁড়ান আইওয়ায় দ্বিতীয় অবস্থানে থাকা ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। তিনিও ট্রাম্পকে সমর্থন দেন।

নভেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। এ নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য তিনি বেশ শক্তপোক্ত অবস্থানেই আছেন।

Leave A Reply

Your email address will not be published.