The news is by your side.

নিউজিল্যান্ডে যাবেন না, বিসিবিকে সাকিবের চিঠি

0 332

 

সাকিব আল হাসান আগেই বলেছিলেন, পারিবারিক কারণে যেতে চান না আসন্ন নিউজিল্যান্ড সফরে। কিন্তু সেটা যেহেতু বিসিবিকে লিখিতভাবে জানাননি, আজ তাঁকে রেখেই দুই টেস্টের সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দল ঘোষণার ঘণ্টাখানেকের মধ্যেই বিসিবিকে চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছেন সাকিব।

পাকিস্তানের বিপক্ষে চলমান ঢাকা টেস্ট শেষ করেই দুই টেস্টের সিরিজে অংশ নিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ৫ ও ১৫ জানুয়ারি ওভাল ও ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে সিরিজের দুই টেস্ট ম্যাচ।

নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে শনিবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট বোর্ডের ঘোষিত সেই দলে রাখা হয়েছে জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানকে।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নাজমুল হাসান পাপন। এ সময় সাকিবের নিউজিল্যান্ড সফরে না যাওয়ার ব্যাপারে জানতে চাওয়া হয় তার কাছে।

পাপন বলেন, নিউজিল্যান্ড সফরে না যাওয়ার ব্যাপারে সাকিব আমাকে জানিয়েছে। কিন্তু সে আমাকে আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি, সে আমাকে নিউজিল্যান্ড না যাওয়ার ব্যাপারে জানিয়েছে। আমি তাকে বলেছি আনুষ্ঠানিকভাবে জানাতে হবে, তারপর দেখব।

সাকিব আল হাসান ক্রিকেট বোর্ডের সব সংস্করণের চুক্তিভুক্ত ক্রিকেটার। তারপরও নিউজিল্যান্ড সফরে যেতে চাচ্ছেন না। কেন তিনি নিউজিল্যান্ড সফরে যেতে আগ্রহী নন তা জানার অপেক্ষায় বোর্ড। পাপন বলেছেন, দেখি সে কী ব্যাখ্যা দেয়, কারণ তো একটা দিতে হবে।

বোর্ড সভাপতি আরও বলেন, সাকিব থাকলে হয় ব্যাটিং বা বোলিংয়ে অবদান রাখতে পারত। দলের ভারসাম্য থাকত। আর সাকিবের তো বিকল্প নেই- এটা সব সময় বলে এসেছি আপনাদের। এ মুহূর্তে তার বিকল্প নেই।

Leave A Reply

Your email address will not be published.