The news is by your side.

নায়িকা নয়, সত্যিকারের অভিনেত্রী হতে চাই: পূজা চেরি

0 212

পূজা চেরি-  আসল নাম জয়িতা রায় পূজা। ভালোবাসার রঙ, তবু ভালোবাসি, অগ্নি, কৃষ্ণপক্ষের মতো জনপ্রিয় সিনেমা ও একাধিক বিজ্ঞাপনে দেখা গেছে তাকে। তবে সেটা শিশু শিল্পী হিসেবে।

২০১৮ সালে নূরজাহান চলচ্চিত্রের মাধ্যমে নায়িকা হিসাবে আত্মপ্রকাশ করেন পূজা চেরি।

এত ছোট বয়সে বড় বড় কাজ কীভাবে করলেন?

আমি যখন ক্লাস ফোরে পড়ি তখন ছোটদের একটি ফ্যাশন শো-এ আমাকে দেখে এক নির্মাতার পছন্দ হয়। তখনই তার সঙ্গে কাজ করার সুযোগ আসে। আমি অনেক ছোট ছিলাম। কাকে পরিচালক বা কাকে প্রযোজক বলে জানতাম না। আমাকে অভিনয় করতে বলা হতো, আমি করতাম। ভয় কাজ করত। যদি না পারি। যদি আমাকে কেউ ধমক দেয়।

নূরজাহান চলচ্চিত্রে নায়িকা হিসেবে আসলেন। সুযোগটা পাওয়ার পরে আপনার অনুভূতি কেমন ছিল?

যখন জানতে পারলাম, আমি এই ছবিটার জন্য নির্বাচিত হয়েছি। শুনে ভীষণ আনন্দ লেগেছিলো আমার। তার একটা বড় কারণ রাজ চক্রবর্তী। উনি এই ছবির সঙ্গে জড়িয়ে। স্বভাবতই আমার উচ্ছ্বাসটা বুঝতেই পারছেন।’ বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে সিনেমাটি প্রযোজনা করছে কলকাতার রাজ চক্রবর্তীর হাউস রাজ চক্রবর্তী প্রডাকশন। নূরজাহান আমার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা। প্রথমে কিন্তু আমি, নায়িকা হিসেবে পোড়ামন-২ ছবিতে চুক্তিবদ্ধ হই। কিন্তু এটার শুটিং শেষ করতে একটু সময় বেশি লাগে।

আপনার প্রথম চুক্তিবদ্ধ সিনেমা পোড়ামন২। এখানে সম্পৃক্ততা কীভাবে?

আমি তখন ঢাকার বাইরে। আজিজ ভাই (আব্দুল আজিজ) আমাকে ফোন দিয়ে বললো, তুই কোথায়? অফিসে চলে আয়। আমি বললাম, আমি তো গ্রামের বাড়িতে। তার কয়েকদিন পর আমি অফিসে গেলাম। তখন আজিজ ভাইয়ের কাছে গল্পটা শুনলাম। পরিচালক রাফি ভাইও ছিলেন। খুবই সুন্দর একটা গল্প। আমিও রাজি হয়ে গেলাম। নায়িকা হিসেবে আমার নাম ঘোষণা করা হলো।

এই সময়ে কী কী নিয়ে ব্যস্ত ?

দুটো সিনেমাতে কাজ করছি। একটি নাদের চৌধুরীর পরিচালনায় জিন। অপরটি অনন্য মামুন পরিচালিত সাইকো। এরমধ্যে জিনের কাজ শেষ। এখন সম্পাদনার টেবিলে। খুব শিগগির সম্ভবত মুক্তি দেয়া হবে। জিন ছবিতে আমার বিপরীতে আছেন সজল। এবং সাইকোতে আমার বিপরীতে নবাগত রোশান।

নায়িকা হওয়ার পর এই প্রথম প্রযোজনা প্রতিষ্ঠান জাজের বাইরে কোন ছবিতে কাজ করছেন আপনি? কেমন লাগছে ?

খুবই মজা করেছি আমরা। আমি শহীদুজ্জামান সেলিম এবং রোজি সেলিমের মেয়ের চরিত্রে অভিনয় করছি। আমার বাবা একজন মন্ত্রী। আমার চরিত্রের নাম জাহান। খুব চঞ্চল প্রকৃতির একজন মেডিকেল স্টুডেন্ট আমি। একদম পারিবারিক গল্প। রোমান্স, থ্রিল, অ্যাকশন সবই পাবে দর্শক।

নায়িকা হিসাবে খুব বেশি দিনের ক্যারিয়ার আপনার না। তবু পেয়েছেন সাফল্য। এই সাফল্য ধরা দিচ্ছে, কেমন লাগছে?

সাফল্য পেলাম কই? আমি তো আমার কাজটি করে যাচ্ছি। এখন সাফল্য আর ব্যর্থতার দিকে তাকাচ্ছি না। তাকাতে চাইও না। আমি কেবল অভিনয় করব। ভালো ভালো কাজ করব। তবে দর্শকদের ভালোবাসা পাচ্ছি। এটাই আমার কাছে বড় সম্পদ ও সাফল্য বলে মনে হয় আমার। আর আমার সবচেয়ে বড় গাইড হচ্ছে আমার মা। আমার মায়ের আশীর্বাদ সবসময় আমার সঙ্গে আছে।

ঢালিউডের সর্বকনিষ্ঠ নায়িকা আপনি। পড়াশোনা আর অভিনয় দুটোয় একসঙ্গে চলছে আপনার। সমস্যা হচ্ছে না?

দুটোর প্রতি সমান ভালোবাসা থাকলে কোনো সমস্যা হয় না। তবে পড়াশোনার চেয়ে অভিনয়ের প্রতি ভালোবাসা বেশি আমার। আমি কখনোই নায়িকা হয়ে বেঁচে থাকতে চাই না। চাই একজন সত্যিকারের অভিনেত্রী হয়ে দর্শকদের মাঝে বেঁচে থাকতে। সেই ছোটবেলা থেকেই তো শিখছি। আরো শিখতে চাই। প্রতিনিয়ত শেখার মধ্য দিয়েই যাবো। দর্শকদের ভালোবাসা আর সমর্থন পেলে আমিও একজন সবার প্রিয় অভিনেত্রী হয়ে উঠতে পারব বলে আমি বিশ্বাস করি।

 

Leave A Reply

Your email address will not be published.