The news is by your side.

ধাক্কা দিল আর আওয়ামী লীগ পড়ে গেল এতে সহজ নয়: প্রধানমন্ত্রী

0 102

 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল, জনগণের কল্যাণে কাজ করে। ধাক্কা দিল আর আওয়ামী লীগ পড়ে গেল এতে সহজ নয়।

আজ মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যাদের নিজেদের দলে গণতন্ত্র নেই, তারা গণতন্ত্র চর্চা করবে কিভাবে। খুব একটা আতঙ্ক সৃষ্টি করেছিল ১০ ডিসেম্বর নিয়ে। ডাকঢোল পিটিয়ে ১০ তারিখ চলে গেল গোলাপবাগে। এখন নাকি ১১ জানুয়ারি থেকে আন্দোলন করবে। তাদের সাথে আবার অতি বাম এবং অতি ডান যুক্ত হয়েছে।

সরকারপ্রধান বলেন, আমাদের আগেও ২৯ বছর ক্ষমতায় ছিল জিয়া-এরশাদ, খালেদারা। তারা কেন পারেনি দেশকে উন্নত করতে। তারা আজ গণতন্ত্রের জন্য আন্দোলন করছে। তাদের জন্ম হয়েছে ক্ষমতা দখলকারী মিলিটারি ডিক্টেটরের পকেট থেকে। এরা তো ভাসমান। তাদের বাংলাদেশের প্রতি কেন দরদ থাকবে। হাজার হাজার মানুষকে পুড়িয়ে তারা আনন্দ পায়।

শেখ হাসিনা বলেন, দেশের ইতিহাসে একবারই শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হয়েছিল, সেটা ২০০১ সালে। এর আগেও হয়নি, পরেও হয়নি। খালেদার অধীনে দুটি নির্বাচনই বাতিল করতে বাধ্য হয়েছে, একটা ১৯৯৬ সালে আরেকটি ২০০৭ সালে।

তিনি বলেন, জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়েই মহান মুক্তিযুদ্ধের বিজয় ও স্বাধীনতা অর্জন সম্পূর্ণ হয়। বাংলার মাটিতে ফিরেই বঙ্গবন্ধু ফিরে যান দেশের মানুষের কাছে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মাত্র পাঁচ বছর সময় পেয়েছিলেন। আর কয়েকটি বছর যদি তিনি সময় পেতেন, বাংলাদেশ ১০ বছরের মধ্যেই উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠত। বঙ্গবন্ধু হত্যায় পরিবারের চেয়ে দেশের মানুষের বেশি ক্ষতি হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.