The news is by your side.

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আ.লীগের প্রার্থী যারা

0 75

 

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জন দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বুধবার বিকালে সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে গণভবনে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়।

সংরক্ষিত আসনে আওয়ামী লীগ যাদেরকে মনোনয়ন দিয়েছে তাদের মধ্যে রয়েছেন— পঞ্চগড়ে রেজিয়া ইসলাম, ঠাকুরগাঁও দৌপদী দেবী আগরওয়াল, নীলফামারী মোসাম্মৎ আশিকা সুলতানা, জয়পুরহাট ডা. রোকেয়া সুলতানা, বাগেরহাট ফরিদা আক্তার, খুলনা মুন্নুজান সুফিয়ান, ভোলা খালেদা বাহার বিউটি, নরসিংদী ফরিদা ইয়াসমিন, নেত্রকোণা নাদিয়া বিনতে আমিন, টাঙ্গাইল থেকে তারানা হালিম, ঢাকা থেকে সানজিদা খানম ও শবনম জাহান, বরিশাল থেকে শাম্মী আহমেদ, চাঁপাইনবাবগঞ্জ থেকে জেবিন মাহমুদ, নাটোর থেকে কোহেলি কুদ্দুস প্রমুখ।এছাড়া শরীয়তপুরে ঝর্ণা আক্তার, মুন্সীগঞ্জ ফজিলাতুন্নেছা ও গোপালগঞ্জে বেগম মনজুর জাহান সুফিয়ানের নাম রয়েছে।

গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। ৪৮টি আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন ১৫৪৯জন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের গণভবনে ডাকেন সাক্ষাতের জন্য। বুধবার সকালে সাক্ষাত শেষে প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়ন বোর্ড বসে।

Leave A Reply

Your email address will not be published.