The news is by your side.

দেবের‘প্রজাপতি’: ১০ কোটির মাইলফলক পেরিয়েছে

0 128

বক্স অফিস বিচারে কলকাতার শীর্ষ নায়ক দেব। ইন্ডাস্ট্রিতে ১০ কোটি রুপির গণ্ডি পেরিয়েছে মাত্র চারটি ছবি। যার তিনটিই দেবের।

নানা বিতর্ক-সমালোচনা সত্ত্বেও বক্স অফিসে এখনো ভালো করছে দেব-মিঠন জুটির ‘প্রজাপতি’। শাহরুখ খানের ‘পাঠান’ ঝড়ের মাঝেও পরপর হাউজফুল শো পাচ্ছে সিনেমাটি।

সপ্তম সপ্তাহ শেষে প্রযোজক জানান, বড়দিনে মুক্তি পাওয়া ‘প্রজাপতি’ ১০ কোটির গণ্ডি পার করেছে। এখন পর্যন্ত বক্স অফিস কালেকশন ১০ কোটি ২৭ লাখ রুপি।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ‘প্রজাপতি’ মুক্তির ৫০ দিন দিন ছিল। তার আগেই ১০ কোটির মাইলফলক পার করে। ছবির পরিবেশক সত্যদীপ সাহা টুইটারে জানান, ‘বেশি কিছু বলার নেই। ৪৯ দিন পর প্রজাপতির আয় ১০.২৭ কোটি ছাড়িয়েছে। বাংলার বক্স অফিসে ইতিহাস করেছে প্রজাপতি।’

ছবিতে বাবা ও ছেলের চরিত্রে অভিনয় করেছেন দুই প্রজন্মের অভিনেতা মিঠুন চক্রবর্তী ও দেব।

করোনা পরবর্তী সময়ে দক্ষিণী ছবির চাপে বলিউডসহ ভারতের অন্যান্য ইন্ডাস্ট্রি বেশ চাপে রয়েছে। এর মাঝে ২০২১ সালে ৬ কোটি রুপির বেশি ব্যবসা করে দেব ও পরাণ চট্টোপাধ্যায় অভিনীত ‘টনিক’। পরের বছরও সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখেন এই নায়ক।

কলকাতার ইন্ডাস্ট্রিতে ১০ কোটি রুপি পার করেছে এমন ছবি তিনটি। এক ও দুই নম্বরে থাকা দেবের ‘আমাজন অভিযান’ ও ‘চাঁদের পাহাড়’-এর আয় যথাক্রমে ২০ কোটি ও ১৮ কোটি রুপি। এর পরপরই রয়েছে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে নির্মিত জিতের ‘বস টু’। এখন সেই ছবির সঙ্গে ‘প্রজাপতি’র ব্যবধান মাত্র ২৩ লাখ রুপি। ধারণা করা হচ্ছে, শিগগিরই প্রতিদ্বন্দ্বী নায়কের ছবিকে অতিক্রম করে যাবেন দেব।

 

Leave A Reply

Your email address will not be published.