The news is by your side.

দুপুর পর্যন্ত আ.লীগের ৩ শতাধিক মনোনয়ন ফরম বিক্রি

নির্দেশনা মানছেন না নেতাকর্মীরা

0 99

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয় শনিবার সকাল সাড়ে ১০টায়। এদিন দুপুর পর্যন্ত আট বিভাগের জন্য স্থাপিত ১০টি বুথ থেকে তিন শতাধিক ফরম বিক্রি হয়েছে। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে চলছে মনোনয়ন ফরম কার্যক্রম, যা চলবে মঙ্গলবার পর্যন্ত। অতিরিক্ত লোকসমাগম ছাড়া মনোনয়ন ফরম সংগ্রহ করার নির্দেশনা দেওয়া হলেও তা মানছেন না মনোনয়ন প্রত্যাশীরা। মনোনয়ন প্রত্যাশীদের কর্মী–সমর্থকদের প্রচণ্ড ভিড় তৈরি হয়েছে, যা সামাল দিতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলীয় মনোনয়ন ফরমটি সংগ্রহের মধ্য দিয়ে দলটির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। গোপালগঞ্জ-৩ আসন থেকে বঙ্গবন্ধু কন্যার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ। এ সময় গোপালগঞ্জের নেতারা উপস্থিত ছিলেন।

দলীয় সূত্রমতে, শনিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতির মনোনয়ন ফরম বিক্রি করা হলেও বেলা ১১টার পরে দলীয় প্রার্থীদের জন্য ফরম সংগ্রহ উন্মুক্ত করে দেওয়া হয়। দুপুর পর্যন্ত ৩ শতাধিক মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে ৮১টি, চট্টগ্রাম বিভগে ৫১টি, ময়মনসিংহ বিভাগে ২৬টি, সিলেট বিভাগে ১৭টি, খুলনা বিভাগে ৩৯টি, বরিশাল বিভাগে ১৭টি, রংপুর বিভাগে ২৬টি ও রাজশাহী বিভাগে ৪৪টি ফরম বিক্রির তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনও ধরনের অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির ওপরে মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ ৩টি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

এদিন বঙ্গবন্ধু এভিনিউয়ে সরেজমিন গিয়ে দেখা যায়, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে শত শত কর্মী-সমর্থক নিয়ে আসছেন প্রায় সকল মনোনয়ন প্রত্যাশী। এতে দলীয় কার্যালয়ের সামনে প্রচণ্ড ভিড় তৈরি হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এমতাবস্থায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম এক ঘণ্টা বন্ধ ছিল। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন মাইকে ঘোষণা দেন, কার্যালয়ে ভেতরে দাঁড়ানোর জায়গা নেই। আপাতত এক ঘণ্টার জন্য ফরম বিতরণ বন্ধ। পরে দুপুর সোয়া ১২টার দিকে দলটির উপদফতর সম্পাদক সায়েম খান অপেক্ষমান মনোনয়ন প্রত্যাশীদের বলেন, ‘আপনাদের অসহযোগিতার জন্য ফরম বিক্রি এক ঘণ্টা বন্ধ থাকবে। আপনাদের সকলের সহযোগিতা চাই।

মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে আসা নেতাকর্মীর ভিড়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউসহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে পল্টন মোড় দিয়ে গুলিস্তানের দিকে যাওয়ার রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়।

 

 

Leave A Reply

Your email address will not be published.