The news is by your side.

দুদকের মামলায় জামিন পেলেন সম্রাট, মুক্তিতে বাধা নেই

0 155

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত জামিন দিয়েছেন আদালত। তবে এ সময়ের মধ্যে বিদেশ যেতে পারবেন না তিনি।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন দিয়েছেন আদালত।

আজ সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালত শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন। এছাড়া আরো তিন মামলায় জামিনে থাকায় তার মুক্তিতে কোনো বাধা নেই।

আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএসএমইউ) থেকে সম্রাটকে আদালতে হাজির করা হয়।

সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী তার জামিনের শুনানি করেন। দুদকের আইনজীবী জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিকেলে আদালত জামিনের এ আদেশ দেন। আদালত আসামিপক্ষের সময়ের আবেদন শেষবারের মতো মঞ্জুর করে আগামী ১৯ সেপ্টেম্বর অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন।

এর আগে, গত ১১ মে একই আদালত তিন শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন। ১৬ মে দুদক সম্রাটের জামিন বাতিলের আবেদন করে উচ্চ আদালতে। ১৮ মে হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিল করে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। গত ২৪ মে আত্মসমর্পণ করে জামিন চান সম্রাট। আদালত ওই দিন জামিম না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হয়। অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় ইতোমধ্যে জামিন পেয়েছেন তিনি। তবে দুদকের মামলায় কারাগারে ছিলেন।

২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করে দুদক। গত ২২ মার্চ সম্রাটের উপস্থিতিতে দুদকের মামলায় আদালত অভিযোগপত্র আমলে গ্রহণ করেন। একই সঙ্গে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৬ এ বদলির আদেশ দেন।

 

Leave A Reply

Your email address will not be published.