The news is by your side.

উড্ডয়নের কিছুক্ষণ পরই চাকা খুলে পড়ল পার্কিং লটে, জরুরি অবতরণ বোয়িং বিমানের

0 69

যুক্তরাষ্ট্র থেকে জাপানের উদ্দেশ্যে বৃহস্পতিবার যাত্রা শুরুর কিছুক্ষণ পরই একটি যাত্রীবাহী বোয়িং ৭৭৭ বিমানকে জরুরি অবতরণ করতে হয়েছে। উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানটির একটি চাকা খুলে বিমানবন্দরের পার্কিং লটে গিয়ে পড়ে।

অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, ইউনাইটেড এয়ারলাইনসের একটি বিমান সান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কয়েক সেকেন্ড পর সেটির চাকা খুলে পড়ে যাচ্ছে।

স্থানীয় গণমাধ্যম ক্রন৪ জানিয়েছে, চাকাটি বিমানবন্দরের কর্মীদের ব্যবহৃত গাড়ির পার্কিংয়ে আছড়ে পড়ে।

এতে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন।

ওসাকাগামী বিমানটিতে ২৪৯ জন যাত্রী ছিলেন উল্লেখ করে ইউনাইটেড এয়ারলাইনস জানিয়েছে, বোয়িং ৭৭৭-এর প্রতিটি প্রধান ল্যান্ডিং গিয়ারে ছয়টি চাকা রয়েছে এবং এর কিছু অনুপস্থিত বা ক্ষতিগ্রস্ত হলেও নিরাপদে অবতরণ করা সম্ভব। ফ্লাইটটিকে লস অ্যাঞ্জেলেসে ঘুরিয়ে দেওয়া হলে সেখানে বিমানটি নিরাপদে অবতরণ করে।

এদিকে সম্প্রতি বেশ কয়েকটি মান নিয়ন্ত্রণ জনিত সমস্যার মুখোমুখি হয়েছে বোয়িং।

গত জানুয়ারিতে অত্যন্ত উদ্বেগজনক এক ঘটনায় কম্পানিটির একটি ৭৩৭ ম্যাক্স-৯ বিমানের দরজা মাঝ আকাশে খুলে গিয়েছিল। সেই ঘটনায় কেউ গুরুতর আহত হয়নি। তবে ১৯ দিনের জন্য বোয়িং ৭৩৭ ম্যাক্স-৯ সংস্করণের সব বিমানের উড্ডয়ন স্থগিত করা হয়েছিল।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) প্রধান বলেছেন, মার্কিন নিয়ন্ত্রকরা গত সপ্তাহে বোয়িংকে মান নিয়ন্ত্রণের সমস্যা সমাধানের জন্য একটি পরিকল্পনা নিয়ে আসার জন্য ৯০ দিন সময় দিয়েছিলেন।

Leave A Reply

Your email address will not be published.