The news is by your side.

ট্রেনের ভাড়া সমন্বয় নিয়ে আলোচনা চলছে: রেলমন্ত্রী

0 157

 

জ্বালানি তেলের দাম বাড়ার পর ভাড়া বেড়েছে সড়ক ও নৌপথে। তবে ট্রেনের ভাড়া বাড়ানো নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এ নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

আজ মঙ্গলবার দুপুরে টঙ্গী-গাজীপুর রুটে চলমান ডাবল লাইনের কাজ পরিদর্শনে গিয়ে জয়দেবপুর রেলওয়ে জংশনে মন্ত্রী এ কথা জানান।

নুরুল ইসলাম বলেন, ডিজেল দিয়ে ট্রেন চলে, যার দাম বাড়ার ফলে রেল পরিচালনায় ফুয়েলিং কস্ট বেড়ে যাবে।

আবার বাসের ভাড়া বাড়ায় ট্রেনের ওপর ব্যাপক যাত্রীর চাপ পড়বে। এটা সমন্বয় করতে ট্রেনের ভাড়া সমন্বয় করা হবে।

তিনি বলেন, নৌপথ এবং সড়কপথে পরিবহনের ভাড়া নেতাদের সঙ্গে আলোচনা করে সমন্বয় করা হলেও ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি। এ নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা চলছে।

মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল ইসলাম, ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন পারভীন, এনডিসি মাসুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া সাংবাদিকদের বলেন, ২০১৯ সালের ডিসেম্বরে ঢাকার কমলাপুর থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত রেলপথ ফোর লেনে উন্নীত করার কার্যক্রম শুরু হয়েছে। কমলাপুর থেকে টঙ্গী পর্যন্ত ৩০ কিলোমিটার এবং টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ১২ কিলোমিটার পথ রয়েছে। ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডাবল লেনটি চালু হবে।

ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এফকন কল্পতরু ওই ডাবল লাইনের কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ১ হাজার ৩০০ কোটি টাকা।

Leave A Reply

Your email address will not be published.