The news is by your side.

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মুশফিকের

0 154

 

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম।

রবিবার সোশ্যাল মিডিয়ায় এই সিদ্ধান্তের কথা জানান তিনি নিজেই।

মুশফিকুর রহিম ফেসবুক পোস্টে লেখেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরণা।’

এই ক্রিকেটার আরও লেখেন, “টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট ও ওয়ানডে খেলা চালিয়ে যাব। আশা করছি, এই দুই ফরম্যাটে আমি আরও কিছু নিয়ে আসতে পারব দেশের জন্য।”

“বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাব টি টোয়েন্টি ফরম্যাটে।”

এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায়ের দুই দিন পরই এলো মুশফিকের এই ঘোষণা। আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরে গ্রুপ পর্বেই শেষ হয়ে যায় বাংলাদেশের অভিযান। দুই ম্যাচে মুশফিক করেন ৪ ও ১ রান। শ্রীলঙ্কার বিপক্ষে কিপিংয়ে গুরুত্বপূর্ণ একটি ক্যাচ ছাড়েন তিনি।

চার বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টিতে ব্যাট হাতে মুশফিকের পারফরম্যান্স ভালো নয়। ২০১৮ সালের মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে পরপর দুই ম্যাচে তিনি খেলেছিলেন অপরাজিত ৭২ রানের দুটি ইনিংস। এরপর থেকে ৩৫ ইনিংসে তিনি পঞ্চাশ ছুঁতে পারেন স্রেফ দুই বার। সবশেষ ছয় ইনিংসে পাঁচবারই আউট হন দুই অঙ্ক ছোঁয়ার আগে।

গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে আট ইনিংসে তিনি করেছিলেন ১৪৪ রান। স্ট্রাইক রেট ছিল ১১৩.৩৮।

ওই বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে ‘বাদ’ পড়েছিলেন মুশফিক। এরপর দলে ফিরে গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেলে মুশফিক করেন ৩০ রান। পরে হজে যাওয়ার জন্য খেলেননি ওয়েস্ট ইন্ডিজ সফরে। জুনে জিম্বাবুয়ে সফরেও টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয় তাকে। সবশেষ খেললেন এশিয়া কাপে।

বাংলাদেশের হয়ে একশ টি-টোয়েন্টি খেলা তিন ক্রিকেটারের একজন মুশফিক। ১০২ ম্যাচে ১৯.৪৮ গড়ে তার রান ১ হাজার ৫০০। স্ট্রাইক রেট ১১৫.০৩। ফিফটি আছে ৬টি। সর্বোচ্চ ইনিংস ৭২।

Leave A Reply

Your email address will not be published.