The news is by your side.

টিকটক থেকে সরে দাঁড়ালেন ভ্যানেসা পাপ্পাস

0 121

টিকটকের প্রধান পরিচালন কর্মকর্তার পদ থেকে সরে দাঁড়ালেন ভ্যানেসা পাপ্পাস। শর্ট ভিডিও শেয়ারিং প্লাটফর্মটিতে পাঁচ বছর অতিবাহিত করার পর তিনি ইস্তফা দিলেন। কারণ হিসেবে ব্যক্তিগত উদ্যোগ ও পছন্দের কাজে মনোযোগ দেয়ার কথা উল্লেখ করেছেন।

পাপ্পাস দাবি করেন, টিকটক প্রত্যাশিত সফলতা অর্জন করেছে। এখন তার নিজের ব্যক্তিগত উদ্যোগে মনোযোগ দেয়ার শ্রেষ্ঠ সময়।

প্রতিক্রিয়ায় টিকটকের প্রধান নির্বাহী শাও জি চিউ বলেছেন, ‘পাপ্পাস কোম্পানির সবচেয়ে পরিচিত মুখ। উপদেষ্টা হিসেবে আমাদের পাশে থাকবেন তিনি। গত কয়েক বছরে রাখা অবদানের জন্য তাকে ধন্যবাদ জানাই।’

আরো বলেন, টিকটকের উত্থানের স্বাক্ষী ভ্যানেসা পাপ্পাস। তার পরামর্শে কোম্পানি ও ব্যবহারকারীদের মধ্যে সম্পর্ক দৃঢ় হয়েছে।

২০১৮ সালে টিকটকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছিলেন পাপ্পাস। ২০২০ সালে তৎকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা সরে যাওয়ার পর তিনি ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব পান। চীনের প্রতিষ্ঠান হওয়ার মার্কিন প্রশাসন যখন টিকটকের ওপর খড়্গহস্ত হয়, তখন তিনি শক্ত হাতে কাজ করেন।

টিকটকের বিরুদ্ধে অভিযোগ ছিল, অ্যাপটি চীনা সরকারের কাছে তথ্য পাচার করে। যদিও তাদের দাবি ছিল, চীনা সরকার কখনো তথ্য চায়নি। চাইলেও দেয়া হতো না।

বর্তমানে কোম্পানিটি বাইডেন প্রশাসনের সঙ্গে তথ্যের গোপনীয়তা নীতি নিয়ে আলোচনায় রয়েছে। চিউ বলেছেন, টিকটকের চিফ অব স্টাফ অ্যাডাম প্রেসার কোম্পানিটির পরিচালন কর্মকর্তার দায়িত্ব নেবেন।

Leave A Reply

Your email address will not be published.