The news is by your side.

টস হেরে বাংলাদেশ বোলিংয়ে

0 81

 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই টস জিতেছিলেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। বুধবার জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরেছেন শান্ত। টস জিতে বাংলাদশকে বোলিংয়ে পাঠিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস।

টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। জয় দিয়ে সিরিজ শুরু করার লক্ষ্য টাইগারদের। এর আগে ৯টি সিরিজে মুখোমুখি হয়েছে এই দু’দল। এর মধ্যে মাত্র একটি সিরিজ জিতেছে বাংলাদেশ। ২০২১ সালে ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজ বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে।

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদশ। একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ মোস্তাফিজ রহমানের। তার জায়গায় একাদশে এসেছেন তানজিম হাসান সাকিব। বাকী দুই পেসার হলেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন আক্রমণে থাকছেন তাইজুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান সাকিব।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, আবিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জেনেথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ থিকশানা, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশঙ্কা ও লাহিরু কুমারা।

Leave A Reply

Your email address will not be published.