The news is by your side.

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেবেন সজীব ওয়াজেদ জয়

0 111

দেশ ও মানুষের কল্যাণে যেসব তরুণ উদ্যোক্তা ও সংগঠন কাজ করে যাচ্ছে তাদের উৎসাহ দিতে ষষ্ঠবারের মতো শনিবার (১২ নভেম্বর) ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দিতে যাচ্ছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর অঙ্গপ্রতিষ্ঠান ইয়াং বাংলা। দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাওয়া তরুণ উদ্যোক্তা ও সংগঠনের হাতে চলতি বছর পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়। এর মাধ্যমে দুই বছর পর আবারও সরাসরি এবারের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

সিআরআই সূত্রে জানা যায়, এবার সেবামূলক কাজে যুক্ত থাকা ৬০০টিরও বেশি সংগঠন আবেদন করেছে। সেখান থেকে যাচাই-বাছাই শেষে পুরস্কারের জন্য মনোনীত করা হয় ৫টি ক্যাটাগরির প্রতিটিতে দুটি করে ১০টি সংগঠনকে। এ ছাড়াও দেশের জন্য বিশেষ অবদান রাখায় তিনজনকে দেয়া হবে ‘লাইফটাইম’ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড।

এরই মধ্যে যাচাই-বাছাই শেষ করেছে আট সদস্যের জুরি বোর্ড। জুরি বোর্ডে ছিলেন স্বনামধন্য গবেষক, সাংবাদিক, উদ্যোক্তা ও চলচ্চিত্র নির্মাতা। ষষ্ঠ আসর নিয়ে বেশ উচ্ছ্বসিত বিচারকরাও।

আওয়ামী লীগের সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারপার্সন হিসেবে জয় পরবর্তী প্রজন্মকে প্রযুক্তিগত ভাবে সক্ষম করে তুলতে চান। আর এভাবেই দেশ গঠনে এবং বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরে দেশের তরুণরা ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন তিনি। তরুণদের মধ্যে তার জনপ্রিয় অনুপ্রেরণা দেওয়া বক্তব্য, ‘আমরাই পারি, আমরাই পারব’- বর্তমানে এক চেতনায় পরিণত হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.