The news is by your side.

জামানত হারিয়েছেন হিরো আলম

0 100

 

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম জামানত হারিয়েছেন।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট বৈধ ভোটের (কাস্টিং ভোট) আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হবে ।

সেই হিসাবে বগুড়া-৪ আসনে বৈধ ভোটের সংখ্যা ছিল ৭৮ হাজার ৫২৪। প্রত্যেক প্রার্থী গড়ে ৯ হাজার ৮১৬ ভোট পেলে তাদের জামানতের টাকা ফেরত পেতেন। কিন্তু এই আসনে নির্বাচিত সাংসদ এ কে এম রেজাউল করিম তানসেনসহ মাত্র চারজন প্রার্থী সেই সংখ্যা পেরিয়েছেন। অন্য তিনজন স্বতন্ত্র প্রার্থী হলেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম, মুশফিকুর রহমান কাজল ও কামরুল হাসান সিদ্দিকী জুয়েল।

অপর পাঁচ প্রার্থী তাদের জামানত হারিয়েছেন। জামানত হারানো প্রার্থীরা হলেন জাকের পার্টির আব্দুর রশিদ (প্রাপ্ত ভোট চার হাজার ৬৪), বাংলাদেশ কংগ্রেসের তাজ উদ্দিন মণ্ডল (প্রাপ্ত ভোট তিন হাজার ৫৬৭), জাতীয় পার্টির শাহীন মোস্তফা কামাল (প্রাপ্ত ভোট ছয় হাজার ৪৪৬), স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস আলী (প্রাপ্ত ভোট ৮৪৮) ও গোলাম মোস্তফা (প্রাপ্ত ভোট দুই হাজার ৩৯০)।

বগুড়া সদর আসনে ১১ জন প্রার্থীর মধ্যে শুধু বিজয়ী প্রার্থী আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপু ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান ছাড়া অন্য সকলে জামানত হারিয়েছেন। এই আসনে প্রদত্ত মোট বৈধ ভোটের সংখ্যা ৯১ হাজার ৭৪২টি। এখানে প্রত্যেক প্রার্থীকে জামানত রক্ষায় ভোট পেতে হতো ১১ হাজার ৪৬৮ ভোট। কিন্তু তা না পাওয়ায় জামানত হারাচ্ছেন ৯ প্রার্থী।

বগুড়ার উপনির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান  জামানত হারানো সেই প্রার্থীদের তালিকা তৈরি করা হচ্ছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.