The news is by your side.

জাতীয় দল থেকে অবসর নিয়েছেন রোমান সানা

0 139

 

বাংলাদেশ জাতীয় আর্চারি দল থেকে অবসর নিয়েছেন রোমান সানা। আর্চারি ফেডারেশনকে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন এই তরুণ তারকা। খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীবউদ্দিন আহমেদ। তিনি সংবাদমাধ্যমে জানান, অবসরের সিদ্ধান্ত নিয়ে রোমান ফেডারেশনকে চিঠি দিয়েছে। আমরা সেই চিঠি পেয়েছি।

অবসর প্রসঙ্গে রাজীবউদ্দিন জানিয়েছেন, ব্যক্তিগত কারণে সানার এই সিদ্ধান্ত। তিনি বলেন, ‘তার সিদ্ধান্ত পরিবর্তনে পুনর্বিবেবচনার অনুরোধ করেছিলাম। কিন্তু সে তার সিদ্ধান্তে অনড়। রোমান এখন চায় ব্যবসা–বাণিজ্য করতে। সে আমাদের সেটিই বলেছে।’

রোমান সানাকে দিয়েই মূলত বিশ্ব আরচারিতে বাংলাদেশকে চিনেছে। এই খেলার বৈশ্বিক প্রতিযোগিতায় রোমানের আছে ব্রোঞ্জ পদক, যেটা তিনি জিতেছিলেন ২০১৯ সালের বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে। বাংলাদেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে সরাসরি কোয়ালিফাই করেছিলেন তিনি। করোনার কারণে ২০২১ সালে অনুষ্ঠিত ২০২০ টোকিও অলিম্পিকে অংশ নিয়েছেন সেভাবেই।

২০২১ বিশ্বকাপ আরচার দিয়া সিদ্দিককে সঙ্গী করে রিকার্ভ মিশ্র দ্বৈতের ফাইনালে উঠেছিলেন রোমান। নেদারল্যান্ডসের জুটির কাছে হেরে অবশ্য রুপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁদের। পরে রুপাজয়ী রোমান-দিয়া ব্যক্তিগত জীবনে জুটি বাঁধেন।

Leave A Reply

Your email address will not be published.