The news is by your side.

জাতিসংঘ মধ্যস্থতা করবে এমন সংকট তৈরি হয়নি: ওবায়দুল কাদের

0 102

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিজেদের সমস্যা নিয়ে আমরা আলোচনা করব। প্রয়োজন হলে নিজেরাই সমাধান করব। এখানে জাতিসংঘের মধ্যস্থতা বা হস্তক্ষেপের প্রয়োজন আছে, এমন রাজনৈতিক সংকট দেশে তৈরি হয়নি।

বুধবার (৭ জুন) সকালে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির সঙ্গে আলোচনার কোনো সিদ্ধান্ত হয়নি। তাছাড়া বিদেশিরা নয়, নিজেরাই নিজেদের সমস্যা সমাধান করবেন বলে জানান তিনি।

মঙ্গলবার (০৬ জুন) ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, এটি আওয়ামী লীগের বক্তব্য নয়, আওয়ামী লীগ এখনও বিএনপির সঙ্গে আলোচনার সিদ্ধান্ত নেয়নি।

তিনি বলেন, সংকটে সমাধান হলো আমাদের সংবিধান। সংকটে আর কোনো সমাধান নেই। সংবিধানই যদি কোনো দেশের সমাধান না দিতে পারে তা হলে সে দেশে গণতন্ত্র হবে কি করে?

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উদ্যোগে নির্বাচন কমিশন আরও গণতান্ত্রিক হয়েছে। নির্বাচনব্যবস্থা আরও গণতান্ত্রিক হয়েছে। গণতন্ত্র হঠাৎ করে রাতারাতি প্রতিষ্ঠা পায় না। প্রাতিষ্ঠানিক রূপ দিতে সময় লাগে। একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয়।

মন্ত্রী বলেন, আমাদের গণতন্ত্র এখন অনেক পরিপূর্ণ হয়েছে। প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে চলছে। কাজেই এখানে বাইরের কোনো মধ্যস্থতা, বাইরের কোনো হস্তক্ষেপের দরকার নেই। আমাদের নিজেদের সমস্যা নিজেরাই সমাধান করব। সময় বলে দেবে কখন কী হবে। আপাতত আলাপ-আলোচনার কোনো সিদ্ধান্ত হয়নি।

Leave A Reply

Your email address will not be published.