The news is by your side.

জর্জিয়ায় ভোটের ফল পাল্টানোর ষড়যন্ত্রে অভিযুক্ত ট্রাম্প

0 76

 

যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল উল্টে দেওয়ার চেষ্টার অভিযোগে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। জর্জিয়ার অঙ্গরাজ্যের নির্বাচকরা তার বিরুদ্ধে ফল পাল্টে দেওয়ার অভিযোগ এনেছেন।

ফুলটন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ফানি উইলিসের করা এই মামলায় ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী বেছে নেওয়ার প্রতিদ্বন্দ্বিতায় সমস্যার মুখোমুখি হচ্ছেন ট্রাম্প।

আইনজীবীরা ট্রাম্প এবং তার সহযোগীদের বিরুদ্ধে মোট ১১টি অভিযোগ এনেছেন। এরমধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রতারণার ষড়যন্ত্র, আলামত নষ্ট করা প্রভৃতি।

চলতি বছর ট্রাম্প চতুর্থবারের মতো ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেন। সব ক্ষেত্রেই তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হন। তবে এই নির্বাচনে জালিয়াতির অভিযোগ তোলেন তৎকালীন রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি নির্বাচনের ফলাফল পাল্টে দিতে নানা তৎপরতা চালান।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জর্জিয়ায় জয়ী হয়েছিলেন বাইডেন। কিন্তু ট্রাম্প তা মানতে নারাজ ছিলেন। তিনি দাবি করেছিলেন, জর্জিয়ার ভোটে তিনি জয়ী হয়েছেন। সেখানে খারাপ কিছু ঘটেছে। তা না হলে তিনি কিছুতেই সেখানে হারতে পারেন না। জর্জিয়ায় ফলাফল পাল্টে দেওয়ার চেষ্টা করেছিলেন ট্রাম্প।

Leave A Reply

Your email address will not be published.