The news is by your side.

‘চলো আমরা শক্তিশালী ও ঐক্যবদ্ধ থাকি’, ‘ভাঙন’ ঠেকাতে এমবাপ্পের বার্তা

0 100

 

সব আলোচনা চূড়ান্ত করেও রিয়াল মাদ্রিদে যাননি ফ্রান্সম্যান কিলিয়ান এমবাপ্পে। কারণ তিনি পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান। প্যারিসর ক্লাবটিকে প্রথম ইউরোপ সেরার পুরস্কার জিতিয়ে ইতিহাসে নাম তুলতে চান।

ওই চ্যাম্পিয়ন্স লিগে ১৪ ফেব্রুয়ারি রাতে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে পিএসজি। অথচ প্রথম লেগে ইনজুরির কারণে খেলতে পারবেন না বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপ্পে।

ওই ম্যাচে খেলতে পারবেন না লিওনেল মেসিও। দলকে টানার ভার নেইমার জুনিয়রের ওপর। কিন্তু আক্রমণের এই নেতার কারণে পিএসজি শিবিরে ‘ভাঙনের সুর’। মোনাকোর বিপক্ষে ৩-১ গোলে হারায় দলটির খেলোয়াড়দের মধ্যে দ্বন্দ্ব বেধেছে বলে দাবি করেছে ফ্রান্সের সংবাদ মাধ্যম।

ওই ভাঙন ঠেকাতে দলের প্রতি বার্তা দিয়েছেন এমবাপ্পে। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘এটা প্যারিস, চলো আমরা শক্তিশালী ও ঐক্যবদ্ধ থাকি।’

পিএসজি এবং বায়ার্ন মিউনিখ এখন পর্যন্ত ১১ বার মুখোমুখি হয়েছে। কোন ম্যাচ ড্র হয়নি। পিএসজি পাঁচটি এবং ছয় ম্যাচে জয় পেয়েছে বায়ার্ন। ২০২০ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল দু’দল। বায়ার্ন ১-০ গোলে জিতে হতাশ করেছিল প্যারিসিয়ানদের। ২০২০-২১ মৌসুমে দুই লিগ মিলিয়ে ৩-৩ গোলে সমতা হলেও অ্যাওয়ে গোলে সেমিফাইনালে খেলে পিএসজি।

বায়ার্নের বিপক্ষে ২০১৭-১৮ মৌসুমে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল পিএসজি। নেইমার-এমবাপ্পে জুটির প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ছিল ওটি। ওই আসরে প্রথম লেগে নেইমার-কাভানির গোলে ৩-০ গোলে জিতেছিল পিএসজি। গোল না পেলেও জাদু দেখিয়েছিলেন এমবাপ্পে। পরের লেগে ৩-১ গোলে হারে দলটি।

Leave A Reply

Your email address will not be published.