The news is by your side.

গুলজারের কাছে কি চেয়েছিলেন বিদ্যা বালান!

0 101

বিদ্যা বালান। ‘দ্য ডার্টি পিকচার’-এ সাহসী চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয় জয় করা বিদ্যা বালান বলিউডে একের পর এক নারী চরিত্রকেন্দ্রিক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন।

‘শকুন্তলা দেবী’, ‘মিশন মাঙ্গাল’, ‘শেরনী’র মতো বায়োপিক চলচ্চিত্রেও কাজ করেছেন তিনি। তবে বর্তমানে বিদ্যা বালান কোনো বড় তারকার সাথে কাজ করেন না।

নারীকেন্দ্রিক চরিত্রের প্রধান হিসেবেই পর্দায় আসতে পছন্দ করেন তিনি। অনেকেই তাকে বলিউডের ‘লেডি খান’ বলেও উল্লেখ করেন।  তবে বড় পুরুষ তারকার সাথে কাজ না করলেও এমন একজন পুরুষ রয়েছেন, যার সাথে কাজ করার ইচ্ছাটা বিদ্যার রয়েই গেছে।

২০১৯ সালের একটি সাক্ষাৎকারে বিদ্যা বালানকে তার পছন্দের তালিকা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। সেই সময়ে ৪০ বছর বয়সী এই অভিনেত্রী বলেছিলেন যে তার কোনো পছন্দের তালিকা নেই। তবে তিনি সর্বদা গুলজারের সাথে কাজ করতে চেয়েছেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয় যে গুলজার আর চলচ্চিত্র পরিচালনা করছেন না।

২০১৯ সালে ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে বিদ্যা বলেন, “আমার কোনো পছন্দের তালিকা নেই। ঈশ্বরের ইচ্ছায় আমার চাহিদা সবসময় পূরণ হয়েছে। আমার বাবা-মা আমাদের স্বপ্ন দেখার স্বাধীনতা দিয়েছেন। আমার বোন একটি বিজ্ঞাপন সংস্থার ভাইস প্রেসিডেন্ট। আমি চলচ্চিত্রে থাকতে চেয়েছিলাম। আজ আছি। কিন্তু আমার কখনোই দীর্ঘমেয়াদী লক্ষ্য ছিল না।

এ কারণেই আমার জীবন সুখের হয়। এমনকি অভিনয় শুরু করার সময়ও তারকা হওয়ার বা নির্দিষ্ট চলচ্চিত্র নির্মাতাদের সাথে কাজ করার স্বপ্ন দেখিনি। আমি শুধু চলচ্চিত্রে সুযোগ পেতে চেয়েছিলাম। তবে হ্যাঁ, আমি সবসময় গুলজার সাহেবের সাথে কাজ করতে চেয়েছি কিন্তু তিনি পরিচালনা ছেড়ে দিয়েছেন।

অনেকবার আমি গুলজার সাহেবকে নির্লজ্জভাবে বলেছি, “একটি বিজ্ঞাপন করুন আমার সাথে। ”

১ জানুয়ারি ৪৪তম জন্মদিন পালন করছেন বিদ্যা বালান। করোনা মহামারিতে ওটিটিতে পরপর তিনটি সফল চলচ্চিত্র উপহার দিয়ে হ্যাটট্রিক করার পর নতুন বছরে প্রেক্ষাগৃহে বড় পরিসরে মুক্তি পেতে যাচ্ছে বিদ্যার চলচ্চিত্র।

অনু মেনন পরিচালিত ‘নিয়ত’ চলচ্চিত্রে দেখা যাবে অভিনেত্রীকে। এরপর তাকে অভিনেতা প্রতীক গান্ধীর বিপরীতে একটি চলচ্চিত্রে দেখা যাবে, যেটিতে ইলিয়ানা ডি’ক্রুজ এবং সেনধিল রামামূর্তিও অভিনয় করছেন৷

Leave A Reply

Your email address will not be published.