The news is by your side.

গাজায় ২৪ ঘণ্টায় নিহত ২৪১

0 113

গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ২৪ ঘণ্টায় ইসরায়েলের সামরিক অভিযান অব্যাহত থাকায় অন্তত ২৪১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪০০ মানুষ।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত ২৪ ঘণ্টার অভিযানে ২৪১ জন নিহত হয়েছেন। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এই যুদ্ধকে তার জনগণের বিরুদ্ধে গুরুতর অপরাধ বলে অভিহিত করেছেন।

ইসরায়েলের সেনাপ্রধান হারজি হালেভি বলেছেন, হামাসের সঙ্গে সংঘর্ষ  ‘আরও অনেক মাস’ চলবে। ইসরায়েল বলেছে যে তারা মধ্য গাজায় মঙ্গলবার ১০০ টিরও বেশি স্থাপনায় আঘাত করেছে। বুধবার ভোররাতে গাজা উপত্যকা থেকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একই ২৪ ঘণ্টায় আরও ৩৮২ জন আহত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ১১ সপ্তাহেরও বেশি সময় ধরে চলা লড়াইয়ে কমপক্ষে ২০ হাজার ৯১৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের বেশিরভাগই শিশু এবং নারী।

প্রেসিডেন্ট আব্বাস গাজা উপত্যকায় যুদ্ধকে “বিপর্যয়ের ঊর্ধ্বে” এবং “বিধ্বংসী যুদ্ধের ঊর্ধ্বে” বলে বর্ণনা করেছেন। তিনি এটিকে ফিলিস্তিনি জনগণের ইতিহাসে নজিরবিহীন বলে অভিহিত করেছেন। যুদ্ধ শুরুর পর থেকে রামাল্লায় একটি মিশরীয় টিভি চ্যানেলের সাথে তার প্রথম সাক্ষাৎকারে তিনি বলেন, অঞ্চলটি অচেনা হয়ে উঠেছে এবং সতর্ক করে বলেন যে দখলকৃত পশ্চিম তীর যে কোনও সময় বিস্ফোরিত হতে পারে।

ফিলিস্তিনি নেতা যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘের খসড়া প্রস্তাবে ভেটো দিয়ে যুদ্ধ দীর্ঘায়িত করার জন্য ওয়াশিংটনকে অভিযুক্ত করেছেন।

 

Leave A Reply

Your email address will not be published.