The news is by your side.

গাজায় ইসরায়েলের স্থল হামলা প্রতিহতের দাবি হামাসের

0 105

 

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাদের একটি স্থল হামলা প্রতিহত করার দাবি করেছে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। হামাসের সামরিক বাহিনী আল-কাসসাম ব্রিগেডস তাদের টেলিগ্রাম চ্যানেলে এক সংক্ষিপ্ত ঘোষণায় বলেছে, তারা গাজা সীমান্তে ইসরায়েলি সেনাদের একটি অগ্রবর্তী দলকে পিছু হটে যেতে বাধ্য করেছে।

এর আগে গাজায় স্থল অভিযান শুরু করার কথা জানিয়েছিল ইসরাইল।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, গাজায় স্থলপথে অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছে ইসরাইলের একদল সেনা। এ সময় হামাসের যোদ্ধাদের হামলায় এক ইসরাইলি সেনা প্রাণ হারিয়েছে। এ ছাড়া আহত হয়েছে তিনজন।

হামাসযোদ্ধারা দাবি করেছে— এ সময় ইসরাইলের একটি ট্যাংক ধ্বংস করে দেওয়া হয়েছে। হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে ইসরাইলি সেনাবাহিনী।

ইসরাইলি সামরিক বাহিনী আরো বলেছে, গাজার খান ইউনিস এলাকায় হামাসের হাতে থাকা বন্দিদের অবস্থান শনাক্ত এবং ‘সন্ত্রাসীদের’ অবকাঠামোগুলো গুঁড়িয়ে দিতে এ অভিযান চালানো হয়েছিল।

এই প্রথম গাজা সীমান্তে ‘স্থল অভিযান’ চালানোর জন্য মোতায়েন কোনো ইসরায়েলি সেনা ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে নিহত হলো। এর আগে শনিবার লেবানন সীমান্তে হিজবুল্লাহ যোদ্ধাদের একই ধরনের এক হামলায় এক ইসরায়েলি সেনা নিহত হয়েছিল।

Leave A Reply

Your email address will not be published.