The news is by your side.

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় ৯২ জনের মৃত্যু

0 90

 

মধ্য গাজার দেইর-আল-বালাহ শহরে ইসরায়েলি হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। রবিবার (১৭ মার্চ) হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এর ফলে শনিবার একদিনের হামলায় অন্তত ৯২ জন নিহত হয়েছেন।  কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ খবর জানিয়েছে।

দেইর-আল-বালাহ শহরের কেন্দ্রস্থলে বিশারার একটি আবাসিক এলাকায় বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে থাবেত পরিবারের অন্তত ১২ জন নিহত হন। তাদের বেশির ভাগই নারী ও শিশু।

গাজায় যুদ্ধবিরতি আলোচনা রোববার আবারও শুরু হওয়ার আশা করছেন কাতার ও মিসরের মধ্যস্থতাকারীরা। হামাসের দেওয়া তিন পর্বের যুদ্ধবিরতি প্রস্তাব নিয়ে আলোচনার জন্য ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদপ্রধানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল কাতারের রাজধানী দোহায় পৌঁছেছে।

গাজায় গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি আগ্রাসনে এ পর্যন্ত অন্তত ৩১ হাজার ৬৪৫ জন নিহত হয়েছেন। আহত কমপক্ষে ৭৩ হাজার ৬৭৬ জন। আর ইসরায়েলে হামাসের হামলায় নিহত হয়েছে ১ হাজার ১৩৯ জন।

এদিকে, ইউরোপীয় ইউনিয়ন অভিযোগ করেছে, গাজায় মানবিক সহায়তায় বাধা দিচ্ছে ইসরায়েল। এ বিষয়ে প্রমাণ রয়েছে বলেও সংস্থাটি জানিয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.