The news is by your side.

কেজরিওয়ালকে গ্রেপ্তারের পর স্থবির দিল্লি সরকার : হাইকোর্ট

0 32

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারের পরে ‘স্থবির হয়ে পড়েছে’ দিল্লি সরকার। সোমবার এক আবেদনের শুনানির সময় এ কথা বলেছেন হাইকোর্ট।

আদালত বলেছেন, দিল্লির মতো রাজধানী শহরে একজন মুখ্যমন্ত্রীর পদ শুধু ফরমাল কোনো বিষয় নয়, বরং এটি এমন একটি পদ যেখানে দায়িত্বপ্রাপ্তকে ২৪ ঘণ্টা ও সপ্তাহে সাতদিনই থাকতে হয়। তার অনুপস্থিতির কারণে শিশুদের বিনামূল্যে পাঠ্য বই, লেখার উপকরণ এবং ইউনিফর্ম প্রদান থেকে বঞ্চিত করা যেতে পারে না।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহন ও বিচারপতি মনমীত প্রীতম সিং অরোরার বেঞ্চ বলেছেন, ‘জাতীয় স্বার্থ এবং জনস্বার্থ দাবি করে যে এই পদে অধিষ্ঠিত কোনো ব্যক্তিই যোগাযোগহীন বা দীর্ঘ অনিশ্চিত সময়ের জন্য অনুপস্থিত থাকতে পারেন না।’

আদালত বলেছিলেন, দিল্লির নগর উন্নয়ন মন্ত্রী সৌরভ ভরদ্বাজ স্বীকারোক্তিতে বলেছেন এমসিডি কমিশনারের আর্থিক লেনদেন বাড়াতে কেজরিওয়ালের অনুমোদনের প্রয়োজন। মুখ্যমন্ত্রীর গ্রেপ্তারের পরে দিল্লি সরকার স্থবির হয়ে পড়েছে এ কথা স্বীকার করতেই হবে।

পিটিশনে বলা হয়েছে, শিক্ষাবর্ষের শুরুতে প্রশাসনিক বাধার কারণে প্রায় দুই লাখ শিক্ষার্থী মৌলিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.