The news is by your side.

কাঁধের ট্যাটুতে ‘৮২°ই’, অস্কারের মঞ্চে বিতর্ক  দীপিকাকে নিয়ে

দীপিকার পোশাকে মার্জিত গ্ল্যামারের ধ্রুপদী প্রদর্শন

0 115

অস্কারের আলো আঁধারি মঞ্চে ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এসে দাঁড়ালেন সেই আলো গায়ে মেখেই। এই প্রথম অস্কারের মঞ্চে আসা ‘পাঠানি’র। এই প্রথম আরও অনেক কিছুই দেখা গেল দীপিকার অস্কার-অবতারে।

কালো রঙের লুই ভিত্তোঁর গাউন পরেছিলেন দীপিকা। লম্বা ঝুলের পা ঢাকা পোশাক। তবে কাঁধ খোলা। ‘বিপদসীমা’য় থমকে যাওয়া নিচু গলা। পিঠও নিরাবরণ।

শরীরে জড়িয়ে থাকা এই পোশাকের নাম ‘অফ শোল্ডার মারমেড গাউন’। মৎস্যকন্যার মতো আকৃতি তাই এমন নাম। ফ্যাশন দুনিয়ায় কালো রঙের এই ধরনের পোশাককে ‘ক্লাসিক’ বা ধ্রুপদী বলে মানা হয়। দীপিকা ওই পোশাকের সঙ্গে পরেছিলেন কালো ভেলভেটের অপেরা গ্লাভস। সঙ্গে কার্টিয়ারের হিরের গয়নাও।

দীপিকার সাজগোজ অস্কারের ফ্যাশন সমালোচকদের আলোচনার কেন্দ্রে উঠে এসেছে। ভারতীয় সিনেমার প্রতিনিধি হিসাবে দীপিকা যে নজর কেড়েছেন, তার প্রমাণ আন্তর্জাতিক ফ্যাশন পত্রিকাগুলিতে দীপিকার পোশাক চয়ন নিয়ে আলোচনা।

আলোচনার সারমর্ম হল, দীপিকার পোশাকে ছিল মার্জিত গ্ল্যামারের ধ্রুপদী প্রদর্শন। গত ভাঙা পোশাকে বহুবার দেখা গিয়েছে দীপিকাকে। নিয়মিত কান চলচ্চিত্রোৎসবে তাঁর উপস্থিতি নজর টানে ফ্যাশন দুনিয়ার। তবে এমন হলিউডি ঢঙের ক্লাসিক গাউনে তাঁকে বড় একটা দেখা যায়নি।

সোমবার সকালে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারের মঞ্চে দীপিকা প্রথমবার উঠলেন অস্কারের জন্য মনোনীত ভারতীয় ছবি আরআরআর-এর গান ‘নাটু নাটু’-র সঙ্গে অতিথিদের পরিচয় করিয়ে দিতে।

দীপিকার বক্তৃতা চলাকালীনই বার বার হাততালির শব্দ শোনা যেতে থাকে গ্যালারি থেকে। দীপিকা প্রত্যেকটি হাততালির শব্দে থামেন। এক গাল হাসি ফিরিয়ে দিয়ে আবার বলতে শুরু করেন। দীপিকার ওই বক্তৃতার একটি ভিডিয়োও এই মুহূর্তে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। ‘নাটু নাটু’র মতো তাঁর বক্তৃতাও লক্ষ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে।

তবে অস্কারের দীপিকার পোশাক, বক্তৃতার পাশাপাশি আরও একটি বিষয় নজর করছেন ছবি শিকারিরা। প্রকাশ্যে এসেছে দীপিকার নতুন ট্যাটু।

নতুন ট্যাটুটি ঘারের বাঁ পাশে। আগের ট্যাটুর থেকে আকারে ছোট। কয়েকটি সংখ্যা এবং অক্ষরের সমাহার। দীপিকার ঘাড়ে কালো রঙে লেখা ‘৮২°ই’।

৮২°ই আসলে একটি দ্রাঘিমা রেখা। যা ভারতকে আড়াআড়ি চিরে জুড়েছে সুমেরু এবং কুমেরুকে। তবে দীপিকার ট্যাটুর অর্থ বোধ হয় শুধু সেই দ্রাঘিমা রেখার নাম নয়। দীপিকার ত্বক পরিচর্যার ব্র্যান্ডের নামও ‘৮২°ই’। দীপিকা নিজের নতুন ট্যাটুতে সম্ভবত সেই ব্র্যান্ডের প্রচারও করেছেন অস্কারের মঞ্চে।

 

 

 

 

 

Leave A Reply

Your email address will not be published.