The news is by your side.

কক্সবাজার সৈকতে মানবপাচার প্রতিরোধের কনসার্ট

0 100

কক্সবাজার সমুদ্রসৈকতে গানে গানে মানবপাচারে প্রতিরোধের অঙ্গীকার করলেন ভ্রমণে আসা পর্যটকসহ হাজারো দর্শক–শ্রোতা।

শনিবার রাতে সৈকতের লাবনী পয়েন্টে আয়োজিত সচেতনতামূলক কনসার্ট থেকে মানবপাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

কনসার্টে সচেতনতামূলক বিভিন্ন গান পরিবেশ করেন ফোকসম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগম। তিনি মাদকপাচার প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তাঁর ডাকে সাড়া দিয়ে দর্শক–শ্রোতারা মানবপাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গীকার করেন।

সমাবেশে মানবপাচারবিরোধী একটি ‘পট গান’ এবং সমাজে মানবপাচারের শিকার ব্যক্তিদের অধিকারবিষয়ক প্রামাণ্যচিত্র ‘আগুনপাখি’ প্রদর্শন করা হয়। সুইজারল্যান্ডের সহযোগিতায় কক্সবাজার জেলা প্রশাসন ও উইনরক ইন্টারন্যাশনাল এই কনসার্টের আয়োজন করে। এতে গান পরিবেশন করে ব্যান্ডদল ‘মাদল’।

উইনরক ইন্টারন্যাশনাল পরিচালিত ‘আশ্বাস: মানবপাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য’ প্রকল্পের মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে এই ‘সচেতনতামূলক কনসার্ট ও প্রামাণ্যচিত্র প্রদর্শন’–এর আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, মানবপাচারের নিরাপদ স্থান হিসেবে কক্সবাজারকে ব্যবহার করা হচ্ছে। সচেতনতার মাধ্যমে মানবপাচার নিয়ন্ত্রণে আনতে হবে। মানবপাচার প্রতিরোধে সরকার ও জেলা প্রশাসন তৎপর রয়েছে।

উইনরক ইন্টারন্যাশানালের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও আশ্বাস প্রকল্পের টিম লিডার দীপ্তা রক্ষিত মানবপাচারের ভয়াবহতা তুলে ধরে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.