The news is by your side.

ওয়ালমার্ট বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চায় : সালমান এফ রহমান

0 77

 

বিশ্বখ্যাত পোশাকের ক্রেতা কোম্পানি ‘ওয়ালমার্ট’ বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বৃহস্পতিবার সকালে সালমান এফ রহমানের সঙ্গে তার গুলশানস্থ কার্যালয়ে সাক্ষাৎ করতে আসেন ওয়ালমার্টের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট অ্যানড্রিয়া অলব্রাইট। সাক্ষাতের পর এসব কথা জানান সালমান এফ রহমান। এ সময়ে কোম্পানিটির অন্যান্য উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সালমান এফ রহমান জানান, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধপরবর্তী সময়ে দ্রুততার সঙ্গে ঘুরে দাঁড়াচ্ছে দেশের পোশাক শিল্প। তিনি প্রাকৃতিক তন্তুর পাশাপাশি মনুষ্য সৃষ্ট তন্ত কেন্দ্রিক পোশাক তৈরির ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে ওয়ালমার্টকে কাজ করার আহ্বান জানালে তারা এ ব্যাপারে একত্রে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এ সময়ে সালমান এফ রহমান বলেন, দেশের সব শিল্পকারখানায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। বাংলাদেশের পোশাক কারখানার অনেকগুলোই বিশ্বের সর্বোচ্চ মানদন্ডের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কম্প্লায়েন্স ভালোভাবে মেনে চলার ক্ষেত্রে উৎপাদনকারীর পাশাপাশি ক্রেতা-প্রতিষ্ঠানকেও যথাযথ ভূমিকা রাখতে হবে বলে তিনি মনে করেন।

এ বিষয়ে অ্যানড্রিয়া অলব্রাইট বলেন, বিশ্বজুড়ে বাংলাদেশের পোশাকের সুনাম রয়েছে। ওয়ালমার্ট দীর্ঘদিন যাবৎ এ দেশের পোশাক আমদানির সঙ্গে জড়িত। করোনা মহামারীকালীন ক্রয়াদেশ কিছুটা কমলেও আশা করি এখন সেটা বাড়বে।

 

Leave A Reply

Your email address will not be published.