The news is by your side.

ওয়ানডেতে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

0 87

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে নামার আগে ৭ হাজার রানের ক্লাব হাতছানি দিচ্ছিল সাকিব আল হাসানকে। ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৭৫ রান করে যখন প্যাভিলিয়নে ফিরেছিলেন সাকিব তখন প্রয়োজন ছিল আর মাত্র ২৪ রানের। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট করতে নেমে ছুঁয়ে ফেললেন ৭ হাজার রানের মাইলফলকও।

সাকিবের আগে বাংলাদেশের কেবল একজন ব্যাটসম্যানই ওয়ানডেতে ৭ হাজারের দেখা পেয়েছেন। আইরিশদের বিপক্ষে এই ম্যাচে ৩ রানে আউট হয়ে তামিম ইকবালের ক্যারিয়ার রান এখন ৮ হাজার ১৪৬।

৭ হাজার ছুঁতে তামিমের লেগেছিল ২০৪ ইনিংস, সাকিবের লাগল ২১৬ ইনিংস।

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে নেমে ২০তম ওভারের ছুঁয়ে ফেলেন এই মাইলফলক। ওভারের পঞ্চম বলটি করতে আসেন কার্টিস ক্যামফার বলটি মিড অফে ড্রাইভ করে দৌড়ে এক রান নিয়ে পূর্ণ করেন ওয়ানডেতে ৭ হাজার রান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রান আর ৩০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন সাকিব।

৭ হাজার রান ও ৩০০ উইকেট—সাকিবের আগে ওয়ানডেতে এমন ‘ডাবল’ ছিল আর মাত্র দুজনের। একজন শ্রীলঙ্কার কিংবদন্তী সানাৎ জয়াসুরিয়া ও পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আফ্রিদি এই ডাবল পূরণ করেন ৩৪১ ম্যাচে। জয়াসুরিয়ার লেগেছিল ৩৯৭ ম্যাচ। সাকিব ছুঁলেন স্রেফ ২২৮ ম্যাচে।

 

Leave A Reply

Your email address will not be published.