The news is by your side.

ওসি প্রদীপসহ ২৩ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলার এজাহার

0 562

 

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যার আসামি টেকনাফ থানার বহিস্কৃত সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ২৩ জনের বিরুদ্ধে আদালতে আরও একটি হত্যা মামলার এজাহার দায়ের করা হয়েছে।

আজ বুধবার দুপুর ২টার দিকে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ আদালতে (টেকনাফ) এজাহারটি দায়ের করা হয়। নিহত মাহমুদুর রহমানের ভাই নুরুল হোসাইন বাদি হয়ে এজাহারটি দায়ের করেন। বাদী পক্ষের আইনজীবি ইনসাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এজাহারে, পাঁচ লাখ টাকা আদায় করে দাবিকৃত আরও ৫ লাখ টাকা না দেওয়ায় টেকনাফের প্রবাসী মাহামুদুল হক ‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে অভিযোগ করা হয়েছে।

আদালত এজাহারটি পর্যালোচনা করে ‘বন্দুকযুদ্ধে’ মাহামুদুল হক নিহতের ঘটনায় টেকনাফ থানায় দায়ের করা মামলার বিস্তারিত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

এডভোকেট ইনসাফুর রহমান জানান, গত ২০১৯ সালের ২৮ মার্চ টেকনাফ মৌলভীপাড়াস্থ আলী আকবর পাড়ার মিয়া হোসেনের পুত্র প্রবাসী মাহমুদুর রহমানকে থানার এসআই দীপকের নেতৃত্বে একদল পুলিশ আটক করে নিয়ে যায়। পরে দীপক ও ওসি প্রদীপ কুমার দাশ ক্রসফায়ার না দেয়ার শর্তে প্রবাসীর পরিবারের লোকজন থেকে ১০ লাখ টাকা দাবি করেন। পরিবারের সদস্যরা নিরুপায় হয়ে পাঁচ লাখ টাকা দেন। কিন্তু আরো পাঁচ লাখ টাকা দাবি করে পুলিশ। দাবিকৃত পাঁচ লাখ টাকা না দেয়ায় ৩১ মার্চ রাতে ক্রসফায়ারের নামে প্রবাসী মাহমুদুর রহমানকে হত্যা করা হয়।

মামলার এজাহারে এসআই দীপককে প্রধান ও বহিস্কৃত ওসি প্রদীপ কুমার দাশকে ২নং এবং মোট ২৩ জনকে আসামি করা হয়। এর মধ্যে ১৮ জন পুলিশ সদস্য। বাকি পাঁচজন চৌকিদারসহ স্থানীয় লোকজন।

Leave A Reply

Your email address will not be published.