The news is by your side.

এশিয়া কাপ পাকিস্তানে, ভারত খেলবে অন্য দেশের ভেন্যুতে

0 108

এশিয়া কাপের আসর বসছে পাকিস্তানেই। তবে প্রতিযোগিতায় অংশ নিলেও ভারত অন্য দেশের ভেন্যুতে খেলবে।

ভারত আগেই জানিয়ে দিয়েছে, তারা এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না। ২০১৩ সালের পর থেকে ভারত বা পাকিস্তানে দুই দেশের ক্রিকেট ম্যাচ হয়নি। সীমান্তে উত্তেজনা, সন্ত্রাসবাদের প্রশ্ন, জঙ্গিদের সাহায়্য করার অভিযোগের প্রভাব পড়েছে খেলার মাঠে। অবশ্য তৃতীয় দেশে বিশ্বকাপের ম্যাচ খেলেছে দুই দেশ।

এই পরিস্থিতিতে এশিয়া কাপ পাকিস্তানে হবে কি না, তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। ক্রিকইনফোর রিপোর্ট বলছে, এশিয়া কাপ পাকিস্তানে হতে পারে। তবে ভারত তার সব ম্যাচ খেলবে তৃতীয় কোনো দেশে। এর মধ্যে পাকিস্তানের সঙ্গে ভারতের ম্যাচও আছে। যদি ভারত ফাইনালে ওঠে, তাহলে সেই ম্যাচও পাকিস্তানে হবে না, হবে ওই তৃতীয় দেশে।

এর আগে পাকিস্তানও হুমকি দিয়েছিল, তাদের দেশ থেকে এশিয়া কাপ সরিয়ে নিলে তারা ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না।

অক্টোবরে বিসিসিআইয়ের সম্পাদক জয় শাহ বলেছিলেন, ভারতীয় দল পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না। কিন্তু তৃতীয় কোনো দেশে গিয়ে তাদের খেলতে আপত্তি নেই। রিপোর্ট বলছে, এখন ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ড দ্রুত এই বিষয়ে সমঝোতায় আসতে চাইছে।

সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া এশিয়া কাপটি হবে ওয়ানডে ফরম্যাটে। সেখানে ভারত ও পাকিস্তান খেলবে একই গ্রুপে। কোয়ালিফাই পর্ব খেলে আরও একটি দল এই গ্রুপে যুক্ত হবে। অন্যদিকে অপর গ্রুপে আছে শ্রীলংকা, বাংলাদেশ ও আফগানিস্তান। টুর্নামেন্টে ম্যাচ হবে ১৩টি।

Leave A Reply

Your email address will not be published.