The news is by your side.

এশিয়া কাপের ১৫তম আসর  শ্রীলঙ্কার মাটিতেই

0 231

 

 

শ্রীলঙ্কার মাটিতেই আসন্ন এশিয়া কাপের ১৫তম আসর অনুষ্ঠিত হবে বলে দাবি করেছন দেশটির ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা। ১৯৪৮ সালে স্বাধীনতার পর সবচেয়ে কঠিন সংকটের মুখে পড়েছে শ্রীলঙ্কা। ভয়াবহ মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি ও আকাশ-ছোঁয়া দাম, দীর্ঘ সময় ধরে লোডশেডিং সমস্যায় দেশটি বিধ্বস্ত। এই অবস্থায় দেশটিতে এশিয়া কাপ আয়োজন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা আছে। বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, দেশের খারাপ পরিস্থিতির কারণে এশিয়া কাপ আয়োজনে সুযোগ হাতছাড়া হবে এসএলসির। এজন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) থেকে এসএলসিকে একটি আলটিমেটামও দেওয়া হয়েছে। যার জবাব আগামী ২৭ জুলাইয়ের মধ্যে জানিয়ে দিতে হবে লঙ্কান বোর্ডকে।

তবে যত সমস্যাই থাকুক না কেন, টুর্নামেন্টটি শ্রীলঙ্কার মাটিতেই হবে বলে নিশ্চিত করেছেন এসএলসির সচিব মোহন। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এবং এটিই চুড়ান্ত। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সহায়তা (এসিসি) নিয়ে এশিয়া কাপ আয়োজনের ব্যাপার খুবই ইতিবাচক এসএলসি কর্মকর্তারা। কেউ এটি নিয়ে ভিন্ন কিছু ভাবছে না এবং এটি অন্যত্র সরে যাওয়ার কোনো সুযোগ নেই। ‘

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের এশিয়া কাপ এক বছর পিছিয়ে দেওয়া হয়। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়াতে ২০২১ সালে আবারও এক বছর পিছিয়ে যায় এশিয়া কাপ। তবে ২০২২ সালে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় এ বছর এশিয়া কাপ আয়োজন নিয়ে আশাবাদী এসিসি। তবে সম্প্রতি এসিসির প্রভাবশালী সদস্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ বলেছেন, আইপিএল শেষ হলে তারা এশিয়া কাপের ভেন্যুর বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

Leave A Reply

Your email address will not be published.