The news is by your side.

উন্মুক্ত হচ্ছে কিংবদন্তি ক্রিকেটার টেন্ডুলকারের ভাস্কর্য

0 112

বিশ্বকাপের মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে উন্মুক্ত হচ্ছে শচীন টেন্ডুলকারের ভাস্কর্য। বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি ক্রিকেটার ১০ বছর আগে এ মাঠেই আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেছিলেন। ২০১১ সালে বিশ্বকাপ ট্রফিও হাতে তুলেছিলেন ওয়াংখেড়েতে।

এ বছর ভারতীয়দের মধ্যে টেন্ডুলকার হতে যাচ্ছেন দ্বিতীয় ক্রিকেটার, যাঁর ভাস্কর্য তৈরি করা হচ্ছে। মার্চে ইন্দোরের হলকার স্টেডিয়ামে উন্মোচন করা হয়েছিল ভারতের প্রথম টেস্ট অধিনায়ক কর্নেল সিকে নাইডুর ভাস্কর্য।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সামনেই মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের একাধিক ম্যাচ আছে। এর কোনো একটি ম্যাচ শুরুর আগে টেন্ডুলকারের ভাস্কর্য উন্মোচন করা হবে। এ বিষয়ে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের একটি সূত্র বলেছে, ‘ভাস্কর্যটি স্টেডিয়ামের শচীন টেন্ডুলকার ও বিজয় মার্চেন্ট স্ট্যান্ডের মাঝে বসানো হতে পারে। বিশ্বকাপের কোনো একটি ম্যাচের আগে একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী এটি উদ্বোধন করতে পারেন।’

মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি অমল কালে গত ফেব্রুয়ারিতে ঘোষণা দেন, ‘বিশেষ উপহার’ হিসেবে টেন্ডুলকারের একটি ভাস্কর্য স্থাপন করা হবে ওয়াংখেড়েতে। এটি হবে ২০ ফুট উঁচু।

Leave A Reply

Your email address will not be published.