The news is by your side.

উত্তর  কোরিয়ার পারমাণবিক অস্ত্র ‘যেকোন সময় এবং যে কোনও জায়গায়’ ব্যবহার করার জন্য প্রস্তুত:  কিম

0 88

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন মঙ্গলবার তার দেশের বিজ্ঞানীদের আরও শক্তিশালী পারমাণবিক অস্ত্র তৈরি এবং উৎপাদন বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

পরমাণু অস্ত্রের উৎপাদন বাড়ানোর নির্দেশ কিম এর আগেও তার দেশের বিশেষজ্ঞদের নির্দেশ দিয়েছিলেন। যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া পর আবারও এ কথা বললেন তিনি।

কেসিএনএ মঙ্গলবার কিমের বরাতে আরও জানায়, কিম পারমাণবিক অস্ত্র ইনস্টিটিউটের কর্মকর্তাদের সঙ্গে এক ব্রিফিংয়ে বলেছেন, উত্তর কোরিয়াকে তার পারমাণবিক অস্ত্র ‘যেকোন সময় এবং যে কোনও জায়গায়’ ব্যবহার করার জন্য প্রস্তুত থাকতে হবে।’

উ. কোরিয়ার শাসক কিম জন উন আরও বলেন, আমাদের পারমাণবিক শক্তির বর্তমান অবস্থা নিয়ে সন্তুষ্ট হওয়া উচিত নয়। ধারাবাহিকভাবে পারমাণবিক শক্তিকে শক্তিশালী করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়া উচিত।

গত বছর থেকে নিজেদের পারমাণবিক অস্ত্রের মজুত বাড়ানো নিয়ে তোড়জোড় চালাচ্ছে পিয়ংইয়ং। গত বছর এবং চলতি বছরের শুরুতেই রেকর্ড পরিমাণ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে দেশটি। উ. কোরিয়ার হুমকি মোকাবিলায় দক্ষিণ কোরিয়াকে সঙ্গে নিয়ে ধারবাহিকভাবে যৌথ সামরিক মহড়া চালিয়ে আসছে যুক্তরাষ্ট্র। তাদের এই মহড়াকে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি হিসেবে দেখছে কিম প্রশাসন।

Leave A Reply

Your email address will not be published.