The news is by your side.

ইমরানের ‘ঘনিষ্ঠ সহযোগী’ ফাওয়াদ চৌধুরীর পদত্যাগ

0 94

ইমরান খানের ‘ঘনিষ্ঠ সহযোগী’ হিসেবে পরিচিত ফাওয়াদ চৌধুরী, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। বুধবার (২৪ মে) তিনি দল ছাড়ার ঘোষণা দেন।

বুধবার এক টুইট বার্তায় ফাওয়াদ জানান, তিনি রাজনীতি থেকে ছুটি নেবেন। ফাওয়াদ বর্তমানে পিটিআইয়ের একজন সিনিয়র সদস্য এবং ইমরানের ডান হাত হিসেবে সর্বাধিক পরিচিত।

প্রতিবেদনে বলা হয়, কিছুদিন আগে পিটিআইয়ের ভাইস প্রেসিডেন্টকে গ্রেপ্তার এড়াতে আদালত প্রাঙ্গণে পুলিশের কাছ থেকে দৌড়াতে দেখা যায়। এই ঘটনার কয়েকদিন আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আদালত প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করে পাকিস্তানের সুপ্রিম কোর্ট।

ফাওয়াদ বলেন, ‘আমি ইমরানের কাছ থেকে দূরে সরে যাচ্ছি। আমি দলের সব পদ থেকে পদত্যাগ করেছি।’ ইমরান সরকারের সময় পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ পিটিআইয়ের প্রধান মুখপাত্র ছিলেন। তার এই দল ছাড়ার ঘোষণাকে ইমরানের জন্য ‘বড় ধাক্কা’ বলে মনে করা হচ্ছে।

কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে পাক রেঞ্জার্স। সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের পর সরকারি অফিস, মন্ত্রী ও সেনা কর্মকর্তাদের বাড়ি ও বিভিন্ন সেনানিবাসে হামলা হয়। ওই সব ঘটনার একাধিক মামলায় অভিযুক্ত ফাওয়াদকে সম্প্রতি আদালত থেকে জামিন নিতে হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.