The news is by your side.

আচরণবিধি লঙ্ঘনের জন্য বাহাউদ্দিন নাছিমকে শোকজ

0 105

 

নির্ধারিত সময়ের আগেই শোডাউন ও জনসমাগম করে নির্বাচনী প্রচারণা এবং বিভিন্ন স্থানে পোস্টার-ব্যানার লাগানোয় ঢাকা-৮ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

আজ  ঢাকা-৮ আসনের নির্বাচনী অনুসন্ধান কর্মকর্তা মোছাম্মৎ ইছরাত জাহান নাসরিন স্বাক্ষরিত এক নোটিশে কারণ দর্শাতে বলা হয়।

নোটিশে বলা হয়, গত ৭ ডিসেম্বর রাজধানীর শান্তিনগর, শাহজাহানপুর ও আরামবাগের স্থানীয় জনগণের সঙ্গে বাহাউদ্দিন নাছিম মতবিনিময় করেছেন।  এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এসব এলাকায় যান এবং স্থানীয় নির্বাচনী কার্যালয় পরিদর্শন করেন। তখন বিপুল জনসমাগম ঘটে এবং নাছিম নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণা চালান যা নির্বাচনপূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়।

এই অভিযোগের সত্যতা অনুসন্ধান কমিটি পেয়েছে বলে উল্লেখ করে নোটিশে বলা হয়, মতবিনিময় সভাকে কেন্দ্র করে নির্বাচনী এলাকার বিভিন্নস্থানে নৌকা প্রতীকের অসংখ্যা পোস্টার ও ব্যানার লাগানো হয়েছে। তাছাড়াও অনুসন্ধানকালে আরও দেখা যায়, নির্বাচনী এলাকার শাহবাগ মোড় জাদুঘরের সামনে, নয়াপল্টন কালভার্ট রোড রুপায়ন টাওয়ারের সামনে, মৌচাক মোড় ফ্লাইওভারের নিচে, মালিবাগ মোড়, শান্তিনগর মোড়, দৈনিক বাংলার মোড়, আমতলা মোড়, শাহজাহানপুর চৌরাস্তায় নাছিমের নাম, ছবি এবং নৌকা প্রতীক ব্যবহার করে বিশাল বড় রঙিন ব্যানার, বিলবোর্ড স্হাপন করা হয়েছে যা বৈদুতিক খুঁটি, পিলার, ফুটওভারব্রিজ ও মেট্রো রেলের পিলারের সঙ্গে লাগানো আছে। উক্ত কার্যক্রম নির্বাচনপূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়েছে।

বাহাউদ্দিন নাছিম জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ১২ এবং ৭(১) এর (ক), (খ) লঙ্ঘন করেছেন বলে উল্লেখ করে আগামীকাল রোববার বিকেল ৩টার মধ্যে ঢাকার অর্থঋণ আদালত নং-৪ এ ব্যক্তিগতভাবে অথবা মনোনীত একজন প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করার জন্য নির্দেশ প্রদান করা হয়

Leave A Reply

Your email address will not be published.