The news is by your side.

আওয়ামী সরকারের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে: ফখরুল

0 144

 

নির্যাতন-নিপীড়ন ও নেতা-কর্মীদের ওপর হামলা ও গ্রেপ্তার করে ক্ষমতায় থাকা যাবে না। আওয়ামী সরকারের বিদায় নেওয়ার সময় ঘনিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে আজ মঙ্গলবার সরকারকে হুঁশিয়ার করে দিয়ে এসব কথা বলেন মির্জা ফখরুল। বিবৃতিতে দেশের বিভিন্ন জায়গায় দলের নেতা-কর্মীদের ওপর হামলা ও গ্রেপ্তারের অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘সরকারের দুঃশাসনে এখন মানুষের জানমালের ন্যূনতম নিরাপত্তাটুকুও নেই। বাড়ি থেকে বের হয়ে নিরাপদে বাড়ি ফেরার সামান্যতম গ্যারান্টি নেই। চারদিকে গুম, খুন, অপহরণ, হামলা ও গ্রেপ্তার-আতঙ্কে দেশবাসী সর্বদা আতঙ্কিত।’

বিএনপি মহাসচিব বলেন, ঝালকাঠি জেলা বিএনপির আহ্বাক কমিটির সদস্য ও নবম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম জামালের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও আহত করা এবং শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনকালে কুষ্টিয়া জেলা কৃষকদলের আহ্বায়ক ও কেন্দ্রীয় সংসদের খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এস এম গোলাম কবির, কৃষকদল ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মো. আল আমিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক সরোয়ার জাহান সেন্টুসহ একই জেলার আরও ১০ জনকে গ্রেফতারের ঘটনা আওয়ামী সরকারের নিষ্ঠুর শাসনেরই নিরবচ্ছিন্ন অংশ। কিন্তু এভাবে নির্যাতন-নিপীড়ন ও নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেফতার করে ক্ষমতায় থাকা যাবে না। আওয়ামী সরকারের বিদায় নেয়ার সময় ঘনিয়ে এসেছে।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপিসহ দেশের অন্যান্য রাজনৈতিক দলগুলোকে তাদের গণতান্ত্রিক অধিকার অর্থাৎ সভা, সমাবেশ ও মিছিল করার সংবিধান স্বীকৃত অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। আওয়ামী দুঃশাসনের ভয়াবহতায় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করতে ধারাবাহিকভাবে নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক মামলা এবং গ্রেপ্তার করে কারাবন্দী করা হচ্ছে। এসব ঘটনা আওয়ামী জুলুমবাজ সরকারের নিষ্ঠুর শাসনেরই নিরবচ্ছিন্ন অংশ।’

বিএনপি মহাসচিব অবিলম্বে ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামাল এর ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি গ্রেফতার কৃষকদল নেতদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

Leave A Reply

Your email address will not be published.