The news is by your side.

অভ্যন্তরীণ বিষয়ে বিদেশি হস্তক্ষেপের দরজা খুলে দিচ্ছে ইমরানের পিটিআই, অভিযোগ নওয়াজের

0 77

 

অভ্যন্তরীণ বিষয়ে বিদেশি হস্তক্ষেপের দরজা খুলে দিচ্ছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। অন্যান্য দেশ এবং প্রতিষ্ঠানের সামনে ‘নির্বাচন কারচুপির’ ইস্যু উত্থাপন করে দলটি মূলত তার প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য একটি এনআরও (মামলা বাতিল ও নিরাপদ রাজনৈতিক উত্তরণ) ‘ভিক্ষা’ করছে।

শনিবার জিও নিউজের অনুষ্ঠান ‘নয়া পাকিস্তান উইথ শাহজাদ ইকবাল’-এ আলাপকালে এমন মন্তব্য করেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের মহাসচিব আহসান ইকবাল।

তিনি বলেন, ‘নির্বাচনে কারচুপি সাবেক ক্ষমতাসীন দলের (পিটিআই) মূল বিষয় নয়। তারা পিটিআই প্রতিষ্ঠাতাকে একটি এনআরও প্রদানের জন্য যুক্তরাষ্ট্র এবং আইএমএফের কাছে অনুরোধ করছে।’

ইকবাল আরও বলেন, তিনি ইমরান খানের প্রতিষ্ঠিত দলটিকে ‘বিরোধী হিসেবে গঠনমূলক ভূমিকা’ পালন করার জন্য স্বাগত জানাবেন। কারণ ‘সংশ্লিষ্ট পরিষদে এই দল থেকে নির্বাচনে বিজয়ী সদস্যরা সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার মাধ্যমে তারা ইতোমধ্যে গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনের ফল গ্রহণ করেছেন’।

এর আগে পাকিস্তানে অনুষ্ঠিত গত ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে আন্তর্জাতিক মুদ্রা তহবিলকে (আইএমএফ) চিঠি লিখেছিলেন ইমরান খান। চিঠিতে পিটিআই চেয়ারম্যান নির্বাচনে স্বাধীন অডিট টিম গঠনের দাবি জানিয়েছেন।

এদিকে মার্কিন কংগ্রেসের ৩১ সদস্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং সেক্রেটারি অফ স্টেট অ্যান্থনি ব্লিঙ্কেনকে পাকিস্তানের নতুন সরকারকে স্বীকৃতি না দেওয়ার আহ্বান জানিয়ে একটি চিঠিতে স্বাক্ষর করেছেন।

Leave A Reply

Your email address will not be published.