The news is by your side.

অভিনেতা খালেকুজ্জামান মারা গেছেন

0 93

মুক্তিযোদ্ধা ও অভিনেতা খালেকুজ্জামান আর নেই। মঙ্গলবার (২১ মার্চ) সকালে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিলো ৭২ বছর।  সকাল ১১টার দিকে নিজ বাসাতেই ইন্তেকাল করেছেন অভিনেতা।

তার ছেলে জিশান বলেন, ‘কোনও সমস্যা ছিলো না বাবার। দুদিন আগে জ্বর হয়েছিলো, সেটাও ভালো হয়ে যায়। একেবারে হুট করেই আমাদের ছেড়ে চলে গেলেন।’

খালেকুজ্জামানের প্রথম জানাজা বাদ জোহর অনুষ্ঠিত হচ্ছে নিকেতনে। এরপর বিমানবন্দর কার্গো মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বলে জানান জিশান। তারপর অভিনেতার মরদেহ নিয়ে যাওয়া হবে তার গ্রামের বাড়ি নরসিংদীতে। সেখানে বাদ এশা তৃতীয় জানাজা শেষে বাবা-মায়ের পাশে তাকে দাফন করা হবে।

মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছিলেন খালেকুজ্জামান। দেশ স্বাধীনের পর যুক্ত হন অভিনয়ে। তার অভিনীত প্রথম নাটক ‘সর্পভ্রমে রজ্জু’ বিটিভিতে প্রচার হয়েছিলো। ১৯৭৫ সালে তিনি বিটিভির তালিকাভূক্ত শিল্পী হন।

পরবর্তী সময়ে ব্যবসায়িক কাজে অভিনয়ে খুব একটা নিয়মিত থাকতে পারেননি। তবে অভিনয়ের প্রতি ভালোবাসার জন্য বারবার ছুটে এসেছেন এই অঙ্গনে। কাজ করেছেন বহুল জনপ্রিয় নাটক ‘বড় ছেলে’সহ এই সময়ের বহু নাটকে। এছাড়া মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’, শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’, অনম বিশ্বাসের ‘দেবী’ সিনেমায়ও দেখা গেছে এই অভিনেতাকে।

Leave A Reply

Your email address will not be published.