The news is by your side.

 অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

0 155

 

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আবুধাবিতে রোববার ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়েছে বাংলাদেশ।

এদিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে  তারা ৮ উইকেটে ১২০ রান জমা করে স্কোরবোর্ডে। জবাবে পুরো ওভার খেলে আইরিশরা করতে নেমে পারে ৯ উইকেটে ১১৩ রান।

২৩ রানে প্রথম ও ৪৭ রানে দ্বিতীয় উইকেট হারায় লাল-সবুজের জার্সিধারীরা। এরপর দলের হাল ধরেন ফারাজানা হক ও রুমানা আহমেদ। তৃতীয় উইকেটে তারা দুজন ৪৯ রান তোলেন।

দলীয় ৯৬ রানের মাথায় রুমানা ২০ বলে ২ চারে করে ২১ আউট হন। পরের ওভারে দলীয় ১০১ রানে মাথায় ফেরেন ফারজানা। তিনি ৫৫ বল খেলে ৭ চারে করেন সর্বোচ্চ ৬১ রান। ৯৬ থেকে ১২০ রানে যেতে বাংলাদেশ হারায় ৬ উইকেট। ফারজানা ছাড়া দুই অঙ্কে যেতে পারেন কেবল রুমানা আহমেদ (২১)। সোবহানা মোস্তারি, রিতু মণি, সালমা খাতুন, লতা মন্ডলকে সাজঘরের পথ ধরতে হয় এক অঙ্কের ধরে আটকে থেকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ সংগ্রহ করে ৮ উইকেটে ১২০ রান।

জয়ের জন্য ১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাঘিনীদের আগুনে বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে ১১৩ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ২৮* রানে অপরাজিত থেকে যান আরলিন কেলি। ১৯ রান যোগ করেন ম্যারি ওয়ালড্রোন। এইমিয়ার রিচার্ড সন এনে দেন ১৮ রান। কারা মারে ১৩ ও লরা ডেলানি করেন ১২ রান।

রুমানা আহমেদ ৩ উইকেট শিকার করেন। দুটি করে উইকেট নেন সোহেলী আক্তার, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা।

আয়ারল্যান্ডকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। পাঁচ ম্যাচের সবগুলো জিতে অপরাজিত টুর্নামেন্টে অপরাজিত থাকল নিগার সুলতানা জ্যোতির দল। তবে ফাইনালে ওঠায় দুই দলের চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। আগামী বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে ১০ দলের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Leave A Reply

Your email address will not be published.