The news is by your side.

অন্তর্বর্তীকালীন জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

0 26

 

অন্তরবর্তীকালীন জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভারতের সুপ্রিম কোর্ট আগামী ১ জুন পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছেন বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো। খবর বিবিসির

সুপ্রিম কোর্ট শুক্রবার কেজরিওয়ালের জামিনের আদেশ দেয়। জামিনে থাকার সময় তিনি ভারতে চলমান লোকসভা নির্বাচনের প্রচারাভিযানে অংশ নিতে পারবেন।

মদ নীতি কেলেঙ্কারির মামলায় গত ২১ মার্চ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেপ্তার করে কেজরিওয়ালকে। বর্তমানে তিনি দিল্লির তিহার জেলে রয়েছেন। তাকে ২ জুনের মধ্যে আত্মসপমর্পণ করতে হবে।

বিচারপতি সঞ্জীব খান্না ও দীপঙ্কর দত্তের সমন্বয়ে গঠিত বেঞ্চ কেজরিওয়ালকে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার জন্য ১ জুন পর্যন্ত জামিন দিয়েছেন। সেদিনটিই চলমান সাত ধাপের লোকসভা নির্বাচনের ভোটের শেষদিন।

এর আগে কেজরিওয়ালকে কেন লোকসভা নির্বাচন শুরুর আগে গ্রেপ্তার করা হলো, তা নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ইডি) প্রশ্ন করেন সুপ্রিম কোর্ট।

শীর্ষ আদালত জানিয়েছেন, শুক্রবারই জেল থেকে বের হতে পারবেন কেজরিওয়াল। এই খবর পেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে নিজের খুশি হওয়ার কথা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি লিখেছেন, ‘অরবিন্দ কেজরিওয়াল অন্তর্বর্তী জামিন পেয়েছেন দেখে আমি খুব খুশি। চলতি নির্বাচনের পরিপ্রেক্ষিতে এটা খুব সহায়ক হতে চলেছে।’

ইডির করা মামলায় আইনগত নিরাপত্তা চেয়ে কেজরিওয়ালের আবেদন দিল্লি হাইকোর্ট ফিরিয়ে দেওয়ার কয়েক ঘণ্টা পর ইডির একটি ১২ সদস্যের দল উত্তর দিল্লির সিভিল লাইনস এলাকায় নিজ বাসভবন থেকে তাকে গ্রেপ্তার করে।

 

Leave A Reply

Your email address will not be published.