The news is by your side.

৭ অক্টোবর পর্যন্ত জামিন পেলেন ইমরান খান

0 107

 

গ্রেপ্তারি পরোয়ানা জারির একদিন পরই জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামাবাদ হাইকোর্ট ৭ অক্টোবর ইমরান খানকে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

গ্রেফতারি পরওয়ানার খবরে শনিবার তেহরিক-ই-ইনসাফের শত শত নেতাকর্মী ইসলামাবাদে ইমরান খানের বাড়ির সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এছাড়া পাকিস্তানের বিভিন্ন শহরেও পিটিআই-এর বিক্ষোভ ছড়িয়ে পড়ে। শনিবার ইমরান খান তার দলের নেতাকর্মীদের জানান, তিনি যেকোনো সময় গ্রেফতার হতে পারেন।

অন্যদিকে, ইসলামাবাদ পুলিশ ইমরান খানকে গ্রেফতার করতে তার বাড়িতে ৩০০ পুলিশ পাঠিয়েছে বলেও খবর রটে। যদিও শনিবারই ইসলামাবাদ পুলিশ এক বিবৃতিতে জানায়, পিটিআই চেয়ারম্যানের বাড়িতে পুলিশ পাঠানোর খবরটি সত্য নয়।

রোববার ইমরান খানের আগাম জামিন চেয়ে তার পক্ষে বাবর আওয়ান আদালতে আবেদন করেন। ১০ হাজার রুপি জামানতে বিচারক মোশিন আখতার ইমরান খানের সুরক্ষামূলক জামিন আবেদন মঞ্জুর করেন। আদালতের কার্যক্রম চলাকালীন ইমরান খানকে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ারও নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০ আগস্ট ইসলামাবাদে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমাবেশে অতিরিক্ত জেলা দায়রা জজ জেবা চৌধুরী ও পুলিশকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদবিরোধী আইনে মামলা করা হয়। একই সঙ্গে আদালত অবমাননারও মামলা হয়। পরে ইসলামাবাদ হাইকোর্ট তার বিরুদ্ধে আনা সন্ত্রাসবাদের অভিযোগটি বাদ দিতে নির্দেশ দেন।

Leave A Reply

Your email address will not be published.