The news is by your side.

১ সেপ্টেমবর থেকে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া বাতিল, সব আসনে যাত্রী বহন

0 325

 

 

করোনাভাইরাস মহামারীর মধ্যেও বাসের সব আসনে যাত্রী বহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে অতিরিক্ত ৬০ ভাগ ভাড়াও বাতিল করা হবে।

বুধবার বিআরটিএর বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। প্রজ্ঞাপন জারির পর থেকে এসব সিদ্ধান্ত কার্যকর হবে।

বুধবার বিকালে বিআরটিএর চেয়ারম্যানের সভাপতিত্বে বৈঠকে মালিক ও শ্রমিক প্রতিনিধি, ডিএমপি, হাইয়ে পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে মালিকরা জানিয়েছেন তারাও পূর্বের ভাড়ায় চলে যেতে আগ্রহী। সেক্ষেত্রে কিভাবে পরিবহন ব্যবস্থাপনা হবে সেসব বিষয়ে আলোচনা হয়েছে। আজকের বৈঠকের বিষয়গুলো আমরা মন্ত্রণালয়কে অবহিত করবো। সেখান থেকে মন্ত্রিপরিষদে পাঠানো হবে। মোট কথা পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত যেভাবে গণপরিবহন চলছে সেভাবে চলবে।

বৈঠকে ঢাকা শহরে ব্যাটারি চালিত রিকশা আর হাইওয়েতে নসিমন পরিবহন ভটভটির বিষয়ে আলোচনা হয়েছে। ব্যাটারি চালিত রিকশা বন্ধে ডিএমপিকে দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে করোনাভাইরাস মহামারীর কারণে বাস ও মিনিবাসে আসন সংখ্যার অর্ধেক যাত্রী বহন করার শর্তে গত ১ জুন থেকে বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়েছে সরকার। এ নিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.