The news is by your side.

হাসপাতালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

0 317

 

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। করোনা শনাক্তের ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই ট্রাম্পকে ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে নেওয়া হয়।

ওয়াইট হাউস কর্মকর্তারা বলছেন, সতর্কতা হিসেবেই প্রেসিডেন্ট ট্রাম্পকে হাসপাতালে নেওয়া হচ্ছে। প্রেসিডেন্টের হেলিকপ্টার মেরিন ওয়ান ওয়াট হাউস প্রাঙ্গণ থেকে তাকে নিয়ে হাসপাতালের উদ্দেশে রওনা হয়।

বৃহস্পতিবার করোনাভাইরাসের কিছু ‘হাল্কা উপসর্গ’ দেখা দেয়, কিন্তু বুধবার রাতে ৭৪ বছর বয়সের ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি এবং তাঁর স্ত্রী মেলানিয়া কোয়ারেন্টিনে গেছেন।

ওয়াইট হাউস কর্মকর্তারা বলছেন, সতর্কতা হিসেবেই প্রেসিডেন্ট ট্রাম্পকে হাসপাতালে নেয়া। এর আগে বৃহস্পতিবার জানা যায়, ট্রাম্পের শরীরে করোনার ‘মৃদু প্রভাব’ আছে।

হোয়াইট হাউসের এক মুখপাত্র বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প চাঙ্গা মনোবলে আছেন, তার করোনার মৃদু লক্ষণ রয়েছে এবং তিনি দিনভর কাজ করে চলেছেন।

এছাড়া ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প টুইট বার্তায় বলেছেন, তারও শরীরে করোনার মৃদু লক্ষণ কিন্তু তিনি ভালো বোধ করছেন।

বিবৃতিতে বলা হয়, ব্যাপক সতর্কতার জন্য এবং তাঁর ডাক্তারের পরামর্শ অনুযায়ী, প্রেসিডেন্ট আগামী কয়েক দিন ওয়াল্টার রিডের প্রেসিডেন্সিয়াল অফিস থেকে কাজ করবেন।

মার্কিন সংবিধান অনুযায়ী, প্রেসিডেন্ট অসুস্থতার কারণে কাজ না করতে পারলে তিনি তাঁর দায়িত্ব ভাইস প্রেসিডেন্টের কাছে ন্যস্ত করতে পারেন। অর্থাৎ, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সাময়িকভাবে অস্থায়ী রাষ্ট্রপতি হবেন।

 

Leave A Reply

Your email address will not be published.