The news is by your side.

হাইকোর্টের আদেশ অমান্য: ক্ষমা চাইলেন রাজউক চেয়ারম্যান

0 83

 

হাইকোর্টের আদেশ যথাযথ পালন না করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন রাজধানীর উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা।

বৃহস্পতিবার বিচারপতি মাহমুদুল হক ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে তিনি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। ভবিষ্যতে আদালতের আদেশ যথাযথভাবে প্রতিপালন করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন রাজউক চেয়ারম্যান।

রাজউক থেকে নিকুঞ্জ এলাকায় প্লট বরাদ্দ নিয়ে ২০২২ সালে ১২ ডিসেম্বর প্রতিষ্ঠানটির চেয়ারম্যানকে প্লট বরাদ্দ বাতিল সংক্রান্ত চিঠির নথি প্রতিবেদন আকারে আদালতে দাখিল করার নির্দেশ দেন হাইকোর্ট। আদালতের ওই আদেশ প্রতিপালন না করায় রাজউক চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়ে আবারও হাইকোর্টে আবেদন করা হয়।

আবেদনের ওপর শুনানি নিয়ে হাইকোর্ট রাজউক চেয়ারম্যানকে তলব করে আদেশ দেন। মঙ্গলবার আদালতের আদেশ যথাযথভাবে প্রতিপালন না করায় তার ব্যাখ্যা জানতে রাজউকের চেয়ারম্যানকে তলব করেন হাইকোর্ট। সেই আদেশ অনুযায়ী আজ হাজির হন তিনি।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট শেখ গোলাম রসূল ও ব্যারিস্টার নুরুল আজিম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি।

 

 

Leave A Reply

Your email address will not be published.